• রোববার, ০৫ এপ্রিল ২০২০, ২২ চৈত্র ১৪২৬  |   ২৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

এপ্রিল শেষে নিয়ন্ত্রণে আসবে করোনা, মৃতের সংখ্যা বাড়ছেই

  আন্তর্জাতিক ডেস্ক

২৮ ফেব্রুয়ারি ২০২০, ০৮:০৫
করোনা ভাইরাস
করোনা ভাইরাসের কারণে সর্বত্রই আতঙ্ক বিরাজ করছে (ছবি : শিনহুয়া)

করোনা ভাইরাসের কারণে সারা বিশ্বেই এখন আতঙ্ক বিরাজ করছে। দ্রুতগতিতে ছড়িয়ে পড়া প্রাণঘাতী এই ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বাড়ছেই। এমন অবস্থায় এপ্রিলের শেষের দিকে করোনা ভাইরাস নিয়ন্ত্রণে আসতে পারে বলে জানিয়েছেন চীনের বিশেষজ্ঞরা। খবর ‘সিএনবিসি’।

দেশটির শীর্ষস্থানীয় সংক্রামক রোগ বিশেষজ্ঞ ডা. ঝং নানশান বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) বলেছেন, মহামারি আকারে ছড়িয়ে পড়া করোনা ভাইরাস এপ্রিলের শেষের দিকে নিয়ন্ত্রণে আসবে। আর এ ব্যাপারে আমরা নিশ্চিত। 

এ দিকে চীনের সীমা অতিক্রম করে ইতোমধ্যে বিশ্বের প্রায় ৪০টি দেশে ছড়িয়ে পড়েছে করোনা ভাইরাস। চীনের বাইরে জাপান, দক্ষিণ কোরিয়া, ইরান ও ইতালিতে এই ভাইরাসের প্রাদুর্ভাব সবচেয়ে বেশি।

চীনের স্বাস্থ্য বিভাগ জানিয়েছে, বৃহস্পতিবার দেশটিতে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৪৪ জনের মৃত্যু হয়েছে। এছাড়া নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন আরও ৩২৭ জন। সবমিলিয়ে সারা বিশ্বে এখন পর্যন্ত এই ভাইরাসের কারণে ২ হাজার ৮৫৩ জনের মৃত্যু হয়েছে। এছাড়া আক্রান্ত হয়েছেন ৮৩ হাজারেরও বেশি মানুষ।

চীনের বাইরে করোনা ভাইরাসে সবচেয়ে বেশি আক্রান্তের সংখ্যা দক্ষিণ কোরিয়ায়। দেশটিতে এখন পর্যন্ত ১ হাজার ৫৯৫ জন এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন। সেখানে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ১৩ জন। অপরদিকে ইতালিতে ১৭ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন। এছাড়া ইতালিতে এখন পর্যন্ত ৬৫০ জন ব্যক্তি এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন।

আরও পড়ুন : বিক্ষোভের ছবি পোস্ট করায় বাংলাদেশি ছাত্রীকে ভারত ছাড়ার নির্দেশ 

এ দিকে মধ্যপ্রাচ্যের দেশ ইরান এখন করোনা ভাইরাসের কারণে ভয়াবহ সমস্যার সম্মুখীন। দেশটিতে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ১৯ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

ওডি/এসসা

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড