• বুধবার, ১২ আগস্ট ২০২০, ২৮ শ্রাবণ ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

গোয়েন্দা বিভাগের হুঁশিয়ারি

ট্রাম্পকে ফের ক্ষমতায় বসানোর চেষ্টা করছে রাশিয়া

  আন্তর্জাতিক ডেস্ক

২১ ফেব্রুয়ারি ২০২০, ১৫:৩৬
ডোনাল্ড ট্রাম্প
মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প (ছবি : সিএনএন)

যুক্তরাষ্ট্রে এখন নির্বাচনি হাওয়া বইছে। ইতোমধ্যে নির্বাচনি প্রচারণা শুরু করেছেন রিপাবলিকান ও ডেমোক্র্যাটিক পার্টির নেতারা। এমন পরিস্থিতিতে চাঞ্চল্যকর এক তথ্য প্রকাশ করেছে যুক্তরাষ্ট্রের গোয়েন্দা বিভাগ।

যুক্তরাষ্ট্রের আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে ডোনাল্ড ট্রাম্পকে জেতানোর জন্য রাশিয়া সর্বোচ্চ চেষ্টা চালাচ্ছে বলে জানিয়েছেন গোয়েন্দারা। শুক্রবার (২১ ফেব্রুয়ারি) তারা এ ব্যাপারে নির্বাচন আয়োজনের সঙ্গে জড়িতদের সতর্ক করেছেন। খবর ‘সিএনএন’।

গত ১৩ ফেব্রুয়ারি যুক্তরাষ্ট্রের গোয়েন্দা কমিটির সদস্যদের একটি বিশেষ বৈঠক অনুষ্ঠিত হয়। ওই বৈঠকে চলতি বছরের নভেম্বরে হতে যাওয়া মার্কিন নির্বাচনে রাশিয়ার হস্তক্ষেপের ব্যাপারে কয়েকজন গোয়েন্দা কর্মকর্তা নিজেদের পর্যবেক্ষণের কথা জানান।

অবশ্য গোয়েন্দা কমিটির এ ধরনের দাবি প্রত্যাখ্যান করেছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এক বার্তায় তিনি বলেছেন, এসব খবর মিথ্যা ও বানোয়াট। ডেমোক্র্যাটরা আমার বিরুদ্ধে এসব তথ্য প্রচার করে নির্বাচন জেতার চেষ্টা চালাচ্ছে।

আরও পড়ুন : যুক্তরাষ্ট্র-ইসরায়েল কখনোই ইরানে হামলা চালাতে পারবে না

এ দিকে বৃহস্পতিবার (২০ ফেব্রুয়ারি) বিশ্বাসভঙ্গের অভিযোগ এনে যুক্তরাষ্ট্রের গোয়েন্দা বিভাগের ভারপ্রাপ্ত প্রধান জোসেফ মাগুইরেকে তার পদ থেকে সরিয়ে দিয়েছেন ডোনাল্ড ট্রাম্প। আর মাগুইরের স্থলাভিষিক্ত হচ্ছেন ট্রাম্পের আস্থাভাজন হিসেবে পরিচিত জার্মানিতে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত রিচার্ড গ্রেনেল।

ওডি/এসসা

jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড