• মঙ্গলবার, ০৪ আগস্ট ২০২০, ২০ শ্রাবণ ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

আইআরজিসি প্রধানের মন্তব্য

যুক্তরাষ্ট্র-ইসরায়েল কখনোই ইরানে হামলা চালাতে পারবে না

  আন্তর্জাতিক ডেস্ক

২১ ফেব্রুয়ারি ২০২০, ১০:২৪
সালামি
জেনারেল হোসেইন সালামি (ছবি : পার্সটুডে)

সোলাইমানি হত্যার জেরে মধ্যপ্রাচ্যে এখন চরম উত্তেজনা বিরাজ করছে। নতুন করে উত্তেজনায় জড়িয়েছে ইরান ও যুক্তরাষ্ট্র। আর এ ক্ষেত্রে মার্কিনিদের সমর্থন দিচ্ছে তাদের মিত্র ইসরায়েল। ইতোমধ্যে ইরানে হামলা চালানোর হুমকিও দিয়েছে ইহুদিবাদী দেশটি। আর যুক্তরাষ্ট্র তো প্রতিনিয়ত হামলার হুমকি দিয়েই যাচ্ছে।

তবে যুক্তরাষ্ট্র ও ইসরায়েলের হুমকিতে মোটেই শঙ্কিত নয় তেহরান। ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনীর (আইআরজিসি) প্রধান মেজর জেনারেল হোসেইন সালামি বলেছেন, যুক্তরাষ্ট্র কিংবা ইসরায়েল- কোনো দেশেরই ইরানে হামলা চালানোর সাহস নেই।

বৃহস্পতিবার (২০ ফেব্রুয়ারি) এক সংবাদ সম্মেলনে জেনারেল সালামি এ কথা বলেন। খবর ‘তেহরান টাইমস’।

সংবাদ সম্মেলনে ইরানের নির্বাচন নিয়ে কথা বলেন আইআরজিসির প্রধান। শুক্রবারের (২১ ফেব্রুয়ারি) জাতীয় সংসদ নির্বাচন নিয়ে তিনি বলেন, আমি সবাইকে ভোট দেওয়ার আহ্বান জানাচ্ছি। আমার বিশ্বাস এবারের জাতীয় সংসদ নির্বাচনে ইরানের প্রতিটি মানুষ ভোট দেবে। আর তাদের প্রত্যেকটি ভোট হবে ইরানের শত্রুদের মুখে একেকটি আঘাত।

জেনারেল সালামি আরও বলেন, নির্বাচনে জনগণের অংশগ্রহণ শুধু একটি ভোট দেওয়া কিংবা একজন প্রতিনিধি নির্বাচন করার মধ্যেই সীমাবদ্ধ নয়, তার চেয়ে বেশি কিছু।

এ সময় জেনারেল সালামি যুক্তরাষ্ট্র ও ইসরায়েলের হুমকির বিষয়ে কথা বলেন। তিনি বলেন, যুক্তরাষ্ট্র ও ইসরায়েল আমাদের ওপর চাপ প্রয়োগের সর্বোচ্চ চেষ্টা করে যাচ্ছে। তারা নিষেধাজ্ঞা আরোপের মাধ্যমে আমাদের নতি স্বীকারে বাধ্য করতে চাচ্ছে। কিন্তু তাদের সেই প্রচেষ্টা এর মধ্যেই ব্যর্থ হয়েছে।

এরপর সালামি বলেন, ইরানের স্বার্থে আঘাত করার পরিণতি কতটা ভয়ংকর সেটা যুক্তরাষ্ট্র এর মধ্যেই বুঝতে পেরেছে। যুক্তরাষ্ট্রের উসকানিতে ইসরায়েল ইরানে হামলা চালানোর হুমকি দিয়েছে, যেটা খুবই হাস্যকর। কেননা শুধু ইসরায়েল কেন, বর্তমানে বিশ্বের কোনো দেশেরই ইরানে হামলা চালানোর সাহস নেই।

আরও পড়ুন : ইদলিবে তুরস্ক-সিরিয়া তুমুল লড়াই, ব্যাপক হতাহত

জেনারেল সালামি জানান, ইরান এখন সামরিক শক্তিতে যথেষ্ট শক্তিশালী। সারা বিশ্বের মানুষ এর মধ্যেই তা দেখেছে। শত্রুরা কখনোই ইরানের সীমানায় প্রবেশ করতে পারব না। কেননা শত্রুদের যে কোনো ধরনের হামলা প্রতিহতের লক্ষ্যে ইরান শক্তিশালী প্রতিরক্ষা ব্যবস্থা গড়ে তুলেছে। আর সেই প্রতিরক্ষা ব্যবস্থা ফাঁকি দিয়ে ইরানে হামলা চালানো যুক্তরাষ্ট্র-ইসরায়েলের পক্ষে অসম্ভব।

ওডি/এসসা

jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড