• শুক্রবার, ০৩ এপ্রিল ২০২০, ২০ চৈত্র ১৪২৬  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইসরায়েলকে ধ্বংসে প্রতিজ্ঞাবদ্ধ ইরান!

  আন্তর্জাতিক ডেস্ক

১৬ ফেব্রুয়ারি ২০২০, ২০:২৯
ইরান-ইসরায়েল
ইরানি ক্ষেপণাস্ত্র, (ছবি : সংগৃহীত)

ইসরায়েলকে ধ্বংসে এখনো প্রতিজ্ঞাবদ্ধ ইরান। তেহরান মনে করে, মধ্যপ্রাচ্যে সব অশান্তির মূলে রয়েছে তেল আবিব। পৃথিবীর মানচিত্র থেকে তাদের মুছে দিলেই এই অশান্তি দূর হবে।

মার্কিন ম্যাগাজিন দ্য ন্যাশনাল ইন্টারেস্টের এক নিবন্ধে বলা হয়, অনেক আগে থেকেই ইসরায়েলকে ধ্বংস করার কথা বলে আসছে ইরান। এখনো সেই নীতিতেই প্রতিজ্ঞাবদ্ধ আছে দেশটি।

কাসেম সোলাইমানি হত্যাকাণ্ডের পর ইরান বার বার হুমকি দিয়েছে, প্রয়োজনে প্রতিশোধ নেওয়া হবে ইসরায়েলের ওপর। প্রতিশোধ হিসেবে মার্কিন ঘাঁটিতে ক্ষেপণাস্ত্র হামলা চালানোর পর আবার হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছে, যুক্তরাষ্ট্র ইরানের হামলার কোনো জবাব দিতে চাইলে ইসরায়েলকে মাটির সঙ্গে মিশিয়ে দেওয়া হবে।

সবর্শেষ গত বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) আবারও ইসরায়েলকে গুঁড়িয়ে দেওয়ার হুমকি দিয়েছে ইরান। এ সময় দেশটির বিপ্লবী গার্ড বাহিনীর (আইআরজিসি) কমান্ডার মেজর জেনারেল হোসেইন সালামি বলেন, যুক্তরাষ্ট্র ও ইসরায়েল যদি সর্বনিম্ন কোনো ভুলও করে তারপরও ইসরায়েলকে ধ্বংস করে দেওয়া হবে।

আরও পড়ুন : মার্কিন ঘাঁটিতে রকেট হামলা, তীব্র বিস্ফোরণ

হোসেইন সালামি ইসরায়েলকে উদ্দেশ্য করে আরও বলেন, তোমাদের যুক্তরাষ্ট্রের ওপর নির্ভরশীল হওয়া উচিৎ হবে না। তোমরা যুক্তরাষ্ট্রের ওপর নির্ভর না করে বরং সমুদ্রের দিকে তাকাও। এটিই হবে তোমাদের শেষ ঠিকানা।

মার্কিন হামলায় নিহত ইরানের শীর্ষ কমান্ডার কাসেম সোলাইমানি ইসরায়েলের চারপাশে শক্তিশালী বাহিনী প্রতিষ্ঠা করে গেছেন। এর মধ্যে লেবাননে আছে হিজবুল্লাহ, ইরাকে পপুলার মোবিলাইজেশন ফোর্স, ইয়েমেন হুথি এবং ফিলিস্তিনে হামাস। এই বাহিনীগুলোর কারণে রীতিমতো কোণঠাসা হয়ে আছে ইসরায়েল, যার সুযোগ নিচ্ছে ইরান।

ওডি/ডিএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড