• শুক্রবার, ০৩ এপ্রিল ২০২০, ২০ চৈত্র ১৪২৬  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

মার্কিন ঘাঁটিতে রকেট হামলা, তীব্র বিস্ফোরণ

  আন্তর্জাতিক ডেস্ক

১৬ ফেব্রুয়ারি ২০২০, ১৬:২১
ইরাক-যুক্তরাষ্ট্র
ছবি : প্রতীকী

ইরাকে অবস্থিত মার্কিন ঘাঁটিতে আবারও রকেট হামলা হয়েছে। রবিবার (১৬ ফেব্রুয়ারি) এই হামলা চালানো হয়। তবে কারা এ হামলা চালিয়েছে তা এখন পর্যন্ত জানা যায়নি।

মধ্যপ্রাচ্যভিত্তিক সংবাদমাধ্যম আল মাজদার নিউজ জানায়, বাগদাদের গ্রিন জোনে মার্কিনবাহিনীর ঘাঁটি লক্ষ্য করে রকেট হামলা হয়েছে। এক বিবৃতির মাধ্যমে হামলা সত্যতা নিশ্চিত করেছে মার্কিন নেতৃত্বাধীন জোট।

ওই বিবৃতিতে বলা হয়, মার্কিন সেনাদের অবস্থান লক্ষ্য করে চালানো রকেট হামলায় বেশ ক্ষয়ক্ষতি হয়েছে। তবে কী ধরনের ক্ষয়ক্ষতি হয়েছে সেটি উল্লেখ করেনি তারা। এমনকি কোনো হতাহতের ঘটনা ঘটেছে কি না সেটিও জানায়নি এই জোট।

এর আগে স্থানীয় কিছু সংবাদমাধ্যমের প্রতিবেদনে বলা হয়, রকেট হামলার আগে সতর্কতামূলক সাইরেন শোনা যায়। হামলা চালানো হয়েছে মূলত মার্কিন দূতাবাসে। ওই দূতাবাসের পাশের মার্কিন নেতৃত্বাধীন জোটের ঘাঁটি রয়েছে। তবে সেখানে কয়টি রকেট হামলা চালানো হয় সেটি জানাতে পারেনি তারা।

আরও পড়ুন : ইসরায়েল সীমান্তে সোলাইমানির বিশাল প্রতিকৃতি (ভিডিও)

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, মার্কিন দূতাবাস ও ঘাঁটি এলাকায় তীব্র বিস্ফোরণের শব্দ শোনা গেছে। এই হামলার অস্পষ্ট কিছু ভিডিও-ও প্রকাশ করেছেন স্থানীয়রা। সেগুলোতে দেখা যায়, হামলার পর অঞ্চলটি থেকে ঘন ধোঁয়া বের হয়ে আসছে।

প্রসঙ্গত, গত ৩ জানুয়ারি ইরানের শীর্ষ কমান্ডার কাসেম সোলাইমানিকে ইরাকে হত্যা করে মার্কিনবাহিনী। এরপর থেকে যুক্তরাষ্ট্রের দূতাবাস ও তাদের সেনা ঘাঁটি লক্ষ্য করে নিয়মিতই হামলা হচ্ছে।

ওডি/ডিএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড