• রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইরানের বিরুদ্ধে লড়ে যাওয়ার ঘোষণা ইসরায়েলের

  আন্তর্জাতিক ডেস্ক

০৫ ফেব্রুয়ারি ২০২০, ২০:৩৪
ইরান-ইসরায়েল
ছবি : প্রতীকী

ইরানের বিরুদ্ধে লড়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন ইসরায়েলের প্রতিরক্ষামন্ত্রী নাফতালি বেনেত। মঙ্গলবার (৪ ফেব্রুয়ারি) মার্কিন প্রতিরক্ষামন্ত্রী মার্ক এসপারের সঙ্গে সাক্ষাতের সময় এমন ঘোষণা দেন তিনি।

ইসরায়েলি সংবাদমাধ্যম দ্য জেরুজালেম পোস্ট জানায়, মধ্যপ্রাচ্যের বিভিন্ন ইস্যু নিয়ে আলোচনা করতে মঙ্গলবার যুক্তরাষ্ট্র পৌঁছান ইসরায়েলের প্রতিরক্ষামন্ত্রী নাফতালি বেনেত। এ সময় দুই পক্ষের মধ্যে ইরানের সম্ভাব্য হুমকি সম্পর্কে আলোচনা হয়।

ইসরায়েলের প্রতিরক্ষা মন্ত্রণালয় থেকে দেওয়া এক বিবৃতিতে বলা হয়, আলোচনায় যুক্তরাষ্ট্র ও ইসরায়েলের মধ্যে শক্তিশালী সামরিক সম্পর্ক নিয়ে আলোচনা করা হয়েছে। এ সময় এই সম্পর্ক আরও এগিয়ে নেওয়ার বিষয়ে একমত হয় দুইপক্ষ।

বৈঠকে সিরিয়ার মাটিতে ইরানের উপস্থিতি নিয়ে আলোচনা করেছেন ইসরায়েলের প্রতিরক্ষামন্ত্রী নাফতালি বেনেত। তিনি বলেন, সিরিয়ার মাটিতে ঘাঁটি স্থাপন করতে চাচ্ছে ইরান। কিন্তু কোনোভাবেই এটা করতে দেওয়া হবে না।

বেনেত জোর দিয়ে বলেন, ইরানের বিরুদ্ধে দৃঢ়ভাবে লড়ে যাবে ইসরায়েল। সিরিয়া থেকে যে করেই হোক বিতাড়িত করা হবে তাদের। ইহুদিদের কল্যাণের জন্য যেভাবেই হোক এটি করা হবে।

আরও পড়ুন : প্রতিরক্ষা ব্যবস্থা পরাস্ত করে আবারও ইসরায়েলে হামলা

ইরানের পারমাণবিক কার্যক্রম নিয়েও আলোচনা করেছেন নাফতালি বেনেত। তিনি তেহরানের পরমাণু কার্যক্রম নিয়ে যুক্তরাষ্ট্রকে সতর্ক করে দিয়েছেন এবং এটাও জানিয়েছেন- ইসরায়েল কোনোভাবেই ইরানকে পারমাণবিক বোমার অধিকারী হতে দেবে না।

এর আগেও ইরানের পারমাণবিক কার্যক্রমের বিরুদ্ধে হুঁশিয়ারি উচ্চারণ করে ইসরায়েল। তখন বলা হয়, ইরানকে পারমাণবিক শক্তির অধিকারী হতে দেবে না ইসরায়েল। প্রয়োজনে তেহরানের পরমাণু কার্যক্রমে বিমান হামলা চালানো হবে।

ওডি/ডিএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড