• শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

প্রতিরক্ষা ব্যবস্থা পরাস্ত করে আবারও ইসরায়েলে হামলা

  আন্তর্জাতিক ডেস্ক

০৫ ফেব্রুয়ারি ২০২০, ১৭:১২
ইসরায়েল-ফিলিস্তিন
ছবি : প্রতীকী

হামাসের রকেট হামলা ঠেকাতে আবারও ব্যর্থ হয়েছে ইসরায়েলের প্রতিরক্ষা ব্যবস্থা আইরন ডোম। এ কারণে ফিলিস্তিন থেকে হামাসের ছোড়া রকেট দেশটির অভ্যন্তরে আঘাত হানে। এই নিয়ে গত ১৫ দিনে অন্তত পাঁচবার হামাসের রকেট ঠেকাতে ব্যর্থ হয়েছে আইরন ডোম।

ইসরায়েলি সংবাদমাধ্যম দ্য জেরুজালেম পোস্ট জানায়, মঙ্গলবার রাতে (৪ ফেব্রুয়ারি) ফিলিস্তিনের গাজা উপত্যকা থেকে ইসরায়েলে তিনটি রকেট হামলা চালিয়েছে হামাস। সেগুলো ফাঁকা মাঠে পড়েছে। এ কারণে খুব বেশি ক্ষয়ক্ষতি হয়নি।

গত কয়েকদিন ধরে ইসরায়েলে টানা হামলা চালিয়ে আসছে হামাস। ফলে দেশটির সীমান্তবর্তী এলাকার বাসিন্দাদের মধ্যে চাপা আতঙ্ক বিরাজ করছে। সর্বশেষ রকেট হামলার সময়ও ‘বোমা আশ্রয়’ কেন্দ্রে ছুটে যাওয়ার সময় আহত হন দুই ইসরায়েলি নাগরিক।

এ দিকে ইসরায়েলের প্রতিরক্ষাবাহিনীর এক মুখপাত্র বলেছেন, হামাসের রকেট হামলার জবাবে তাদের বিভিন্ন অবস্থান লক্ষ্য করে মঙ্গলবার রাতেই বিমান হামলা চালিয়েছে ইসরায়েল। এই হামলায়ও তেমন কোনো ক্ষয়ক্ষতি হয়নি বলেই জানা গেছে।

আরও পড়ুন : চলতি বছরই ইসরায়েলে হামলা চালাবে ইরান!

এর আগে গত সপ্তাহে টানা চারদিন ইসরায়েলে রকেট হামলা চালায় হামাস। তখন রকেটের আঘাতে ইসরায়েলের একটি বাড়ি বিধ্বস্ত হয় এবং অন্তত তিনজন নাগরিক আহত হন। মূলত মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মধ্যপ্রাচ্য বিষয়ক শান্তি পরিকল্পনা প্রকাশের পরই ইসরায়েল ও ফিলিস্তিনের মধ্যে আবারও যুদ্ধাবস্থা বিরাজ করছে।

ওডি/ডিএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড