• মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

চলতি বছরই ইসরায়েলে হামলা চালাবে ইরান!

  আন্তর্জাতিক ডেস্ক

০৪ ফেব্রুয়ারি ২০২০, ১৬:১৯
ইরান-ইসরায়েল
ইরানি ক্ষেপণাস্ত্র, (ছবি : সংগৃহীত)

চলতি বছর ইসরায়েলের সঙ্গে ইরানের শত্রুতা সর্বোচ্চ পর্যায়ে পৌঁছাবে। শুধু তাই নয়, এ বছর তেল আবিবে হামলা চালাবে তেহরান। সম্প্রতি ইসরায়েলের এক ধর্মগুরু এমন ভবিষ্যদ্বাণীই করেছেন।

ইসরায়েলি সংবাদমাধ্যম দ্য জেরুজালেম পোস্ট জানায়, বাইবেলের বিভিন্ন সংকেত ব্যবহার করে একটি ভিডিও বানিয়েছেন ইসরায়েলের ধর্মগুরু মাতিতিয়াহু গ্লেজারসন। ওই ভিডিওতে উল্লেখ করা হয়েছে- চলতি বছর ইসরায়েলে হামলা চালাবে ইরান।

গ্লেজারসন ৩০টিরও বেশি বই লিখেছেন। অনেকের মাঝে তিনি খুবই জনপ্রিয়। আবার কেউ কেউ তার সমালোচনাও করে থাকেন। সব মিলিয়ে তার ভবিষ্যদ্বাণী নিয়ে ইসরায়েলে ব্যাপক আলোচনা হচ্ছে। দেশটির বেশিরভাগ সংবাদমাধ্যম তার এই পূর্বাভাস নিয়ে প্রতিবেদনও প্রকাশ করেছে।

মাতিতিয়াহু গ্লেজারসন জানান, সৃষ্টিকর্তা বাইবেলে অনেক কোড দিয়ে রেখেছেন। এসবের অন্তর্নিহিত অর্থ রয়েছে। প্রকৃত অর্থ বের করতে পারলে অনেক তথ্যই জানা যায়। মূলত এসব কোড বিশ্লেষণ করে ইরানের হামলার বিষয়টি খুঁজে পেয়েছেন বলেও উল্লেখ করেন তিনি।

গ্লেজারসনের ভবিষ্যদ্বাণীতে ইসরায়েল সম্পূর্ণ ধ্বংস হয়ে যাবে বলেও উল্লেখ করা হয়েছে। এ সম্পর্কে তিনি বলেন, ব্যতিক্রমও হতে পারে। কারণ, পৃথিবীতে অনেক অলৌকিক ঘটনা ঘটে। মানুষ ক্ষমা চায়। সুতরাং কে জানে কী হয়?

আরও পড়ুন : যুক্তরাষ্ট্র সীমান্তে রাশিয়ার শক্তিশালী বোমারু বিমান

ইসরায়েলের বর্তমান রাজনৈতিক অবস্থাও ধ্বংসের দিকে এগোচ্ছে বলে মন্তব্য করেছেন দেশটির এই ধর্মগুরু। তিনি বলেন, বর্তমানে রাজনৈতিক দলগুলো যা করছে তার বেশিরভাগই ধর্মীয় গ্রন্থগুলোর বিরুদ্ধে।

ইসরায়েলকে ধ্বংসের হাত থেকে বাঁচার উপায়ও বলে দিয়েছেন মাতিতিয়াহু গ্লেজারসন। তিনি জানান, এই হুমকি থেকে বাঁচার উপায় হলো অনুতপ্ত হওয়া, ক্ষমা চাওয়া। ইসরায়েল যদি ক্ষমা চেয়ে সৃষ্টিকর্তার সব নির্দেশনা মেনে চলে তাহলে অনেক কিছুই পরিবর্তিত হতে পারে।

ইহুদিদের বাইবেলের কোড পর্যালোচনা করে দেওয়া এসব ভবিষ্যদ্বাণী বা পূর্বাভাস ১৯৯৭ সাল থেকে ব্যাপক জনপ্রিয়তা লাভ করে। বছরের পর বছর ধরে বিভিন্ন বিষয় সম্পর্কে পূর্বাভাস দিতে এসব কোড ব্যবহৃত হয়ে আসছে। এমনকি যুক্তরাষ্ট্রের ভয়াবহ টুইন টাওয়ার হামলার ঘটনা সম্পর্কেও নাকি এভাবেই ভবিষ্যদ্বাণী করা হয়েছিল।

ওডি/ডিএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড