• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

উত্তাল ভারত, গুলিতে নিহত ২

  আন্তর্জাতিক ডেস্ক

২৯ জানুয়ারি ২০২০, ১৭:৪২
ভারত
বিতর্কিত নাগরিকত্ব আইন ও নাগরিকপঞ্জির প্রতিবাদে উত্তাল মুর্শিদাবাদ, (ছবি : সংগৃহীত)

বিতর্কিত নাগরিকত্ব আইন ও নাগরিকপঞ্জির বিরুদ্ধে বেশ কিছুদিন ধরে ভারতে উত্তেজনা চলছে। মাঝেমধ্যেই প্রচণ্ড ক্ষিপ্ত হয়ে উঠছে দেশটির বিভিন্ন অংশের বাসিন্দারা। বুধবার মুর্শিদাবাদের জনগণ নাগরিকত্ব আইন ও নাগরিকপঞ্জির বিরুদ্ধে রাস্তায় নেমে আসে।

ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়া জানায়, বুধবার সকালে মুর্শিদাবাদের জলঙ্গি এলাকায় সংশোধিত নাগরিকত্ব আইন ও নাগরিকপঞ্জির বিরোধিতায় রাস্তা অবরোধ করেন সেখানকার বাসিন্দারা। এতে সংঘর্ষ শুরু হয়। অভিযোগ উঠেছে, সংঘর্ষের সময় হাতবোমা ছোড়া হয়। তখন কেউ একজন গুলিও চালায়। এতে ঘটনাস্থলে নিহত হন ২ জন।

কয়েকটি সূত্র বলছে, সংশোধিত নাগরিকত্ব আইনের বিরুদ্ধে পথ অবরোধ করতে আসা পক্ষকে বাধা দেয় আরেক পক্ষ। এতে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ শুরু হয়। এক পর্যায়ে কেউ একজন গুলি চালায়। এতে ঘটনাস্থলে ২ জন নিহত হন। এছাড়া আহতও হয়েছেন বেশ কয়েকজন। তবে কে বা কারা গুলি চালিয়েছে তা এখনো জানা যায়নি।

আরও পড়ুন : ইরানি হামলায় সেনা আহতের সংখ্যা বাড়িয়েই যাচ্ছে যুক্তরাষ্ট্র

সংঘর্ষের খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় পুলিশ। নিহতদের দেহ এরই মধ্যে ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। ওই এলাকায় যেন নতুন করে কোনো অশান্তি তৈরি না হয় সেজন্য মোতায়েন করা হয়েছে অনেক পুলিশ।

ওডি/ডিএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড