• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

মধ্যপ্রাচ্যে অশান্তির জন্য ইরানকে দায়ী করল সৌদি

  আন্তর্জাতিক ডেস্ক

২৪ জানুয়ারি ২০২০, ১১:১৬
জুবায়ের
সৌদি আরবের পররাষ্ট্র প্রতিমন্ত্রী আদিল আল জুবায়ের (ছবি : আল-জাজিরা)

মধ্যপ্রাচ্যে বিরাজমান উত্তেজনা ও অস্থিতিশীল পরিস্থিতির জন্য ইরানই দায়ী বলে মন্তব্য করেছেন সৌদি আরবের পররাষ্ট্র প্রতিমন্ত্রী আদিল আল জুবায়ের। খবর ‘গালফ নিউজ’।

বৃহস্পতিবার (২৩ জানুয়ারি) ওয়ার্ল্ড ইকোনোমিক ফোরামে মধ্যপ্রাচ্যের পরিস্থিতি নিয়ে কথা বলতে গিয়ে তিনি জানান, ইরানি নেতাদের হস্তক্ষেপ ইরাক, ইয়েমেন ও লেবাননের মতো দেশগুলোতে উত্তেজনা বাড়িয়ে তুলছে। মধ্যপ্রাচ্যে অশান্তির জন্য ইরানই দায়ী। দেশটির নেতারা হস্তক্ষেপ বন্ধ করলে এই অঞ্চলে শান্তি ফিরবে।

এ সময় সৌদি আরবের পররাষ্ট্র প্রতিমন্ত্রী আদিল আল জুবায়ের আরও বলেন, ইরান সরকারের উচিত তাদের জনগণের কথা ভাবা। আর বিশ্বব্যাপী সন্ত্রাসবাদের পৃষ্ঠপোষকতা বন্ধ করা।

ইকোনোমিক ফোরামে মধ্যপ্রাচ্যে বিরাজমান পরিস্থিতিতে সৌদি আরবের অবস্থান নিয়েও কথা বলেন আদিল আল জুবায়ের। তিনি বলেন, আমরা উত্তেজনা চাই না। গত কয়েকমাসে আমাদের দেশের কয়েকটি তেল শোধনাগারে হামলা হয়েছে। আমরা এ ব্যাপারে তদন্ত চালিয়ে যাচ্ছি।

আরও পড়ুন : সোলাইমানি হত্যায় জড়িত থাকার কথা স্বীকার করলেন পম্পেও

প্রসঙ্গত, সুন্নিপন্থি সৌদি আরব ও শিয়াপন্থি ইরান দুই দেশই মধ্যপ্রাচ্যের পরাশক্তি। ধর্ম ও রাজনৈতিক বিভেদের কারণে দীর্ঘদিন ধরে উভয় দেশের মধ্যে উত্তেজনা বিরাজ করছে।

ওডি/এসসা

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড