• রোববার, ২৩ ফেব্রুয়ারি ২০২০, ১০ ফাল্গুন ১৪২৬  |   ২১ °সে
  • বেটা ভার্সন
sonargao

সোলাইমানির স্থানে আসা কমান্ডারকেও হত্যার হুমকি যুক্তরাষ্ট্রের

  আন্তর্জাতিক ডেস্ক

২৩ জানুয়ারি ২০২০, ২০:২৫
ইরান-যুক্তরাষ্ট্র
কুদস ফোর্সের নতুন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল ইসমাইল কানি, (ছবি : প্রেসটিভি)

ইরানের বিপ্লবী গার্ড বাহিনীর (আইআরজিসি) কুদস ফোর্সের নতুন প্রধান ইসমাইল কানিকেও হত্যার হুমকি দিয়েছে যুক্তরাষ্ট্র। কুদস ফোর্সের সাবেক প্রধান কাসেম সোলাইমানি নিহত হওয়ার পর কানিকে এই ফোর্সের দায়িত্ব দেওয়া হয়।

ইরানভিত্তিক সংবাদমাধ্যম পার্সটুডে এক প্রতিবেদনে জানিয়েছে, আইআরজিসির কুদস ফোর্সের নতুন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল ইসমাইল কানিকে সন্ত্রাসী কায়দায় হত্যার হুমকি দিয়েছে যুক্তরাষ্ট্র। বুধবার এই হুমকি দেওয়া হয়।

ইরান বিষয়ক মার্কিন বিশেষ প্রতিনিধি ব্রায়ান হুক বুধবার সৌদি মালিকানাধীন সংবাদমাধ্যম আশারক আল অসাতকে সাক্ষাৎকার দেন। সুইজারল্যান্ডের দাভোসে অনুষ্ঠিত বিশ্ব অর্থনৈতিক ফোরামে অংশ নেওয়ার অবকাশে দেওয়া ওই সাক্ষাৎকারে তিনি বলেন, যদি ইসমাইল কানি জেনারেল কাসেম সোলাইমানির মতো মার্কিন নাগরিকদের হত্যা করার পথ বেছে নেন তাহলে তাকেও একই পরিণতি বরণ করতে হবে।

আরও পড়ুন : ইরানের কাছে ইসরায়েলের স্বীকৃতি চাইল ব্রিটেন-জার্মানি

ব্রায়ান হুক বলেন, এটি কোনো নতুন হুমকি নয়। প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প সবসময় বলেন যে- যুক্তরাষ্ট্রের নাগরিকদের ওপর হামলা চালালে এবং যুক্তরাষ্ট্রের স্বার্থে আঘাত হানলে এর চূড়ান্ত জবাব দেওয়া হবে। হুক আরও বলেন, আমার মনে হয়, ইরানিরা বুঝতে পেরেছে যুক্তরাষ্ট্রকে আঘাত করা সম্ভব নয় এবং এ কারণেই তারা হামলা চালানো থেকে দূরে থাকবে।

ওডি/ডিএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড