• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

লিবিয়ায় আবারও হাফতারের রকেট হামলা

  আন্তর্জাতিক ডেস্ক

২২ জানুয়ারি ২০২০, ২০:৩৪
লিবিয়া
ছবি : প্রতীকী

যুদ্ধবিরতি লঙ্ঘন করে আবারও হামলা চালিয়েছে হাফতার বাহিনী। বুধবার লিবিয়ার রাজধানী ত্রিপোলিতে রকেট হামলা চালায় তারা। এতে এখন পর্যন্ত কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

বোস্টনভিত্তিক সংবাদমাধ্যম দ্য নর্থ আফ্রিকান জার্নাল এক প্রতিবেদনে জানায়, লিবিয়ার রাজধানী ত্রিপোলিতে একটি মাত্র বিমানবন্দর সচল ছিল। বুধবার যুদ্ধবিরতি লঙ্ঘন করে সেখানে রকেট হামলা চালায় হাফতার বাহিনী। এতে ওই বিমানবন্দরটিও বন্ধ হয়ে গেছে।

জানা গেছে, ত্রিপোলির মিটিগা বিমানবন্দরে পাঁচটি রকেট ছুড়েছে হাফতার বাহিনী। এতে সেখানে বিমান ওঠা-নামা বেশ ঝুঁকিপূর্ণ হয়ে উঠেছে। এ কারণে বিমানবন্দরটির কার্যক্রম সম্পূর্ণ বন্ধ রেখেছে কর্তৃপক্ষ।

আরও পড়ুন : ইরান থেকে ইসরায়েলকে রক্ষায় ব্যর্থ হচ্ছেন ট্রাম্প

প্রসঙ্গত, ক্ষমতাসীন সরকারের সঙ্গে হাফতার বাহিনীর বিরোধের জেরে উত্তর আফ্রিকার দেশ লিবিয়ায় দীর্ঘদিন ধরেই অস্থিতিশীল অবস্থা বিরাজ করছে। যেখানে ফাইয়াজ আল সেরাজের নেতৃত্বাধীন সরকারের ওপর সমর্থন রয়েছে জাতিসংঘের।

আর জেনারেল খলিফা হাফতারের বাহিনীর ওপর রয়েছে যুক্তরাষ্ট্রের সমর্থন। অন্যদিকে একটি যুদ্ধবিরতি প্রস্তাবকে কেন্দ্র করে মার্কিন সমর্থিত হাফতারের বিরুদ্ধে অবস্থান নিয়েছেন তুরস্কের প্রেসিডেন্ট রেসেপ তাইয়্যেপ এরদোগান

ওডি/ডিএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড