• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

তথ্য ফাঁস, ইরানি হামলায় আহত মার্কিন সেনারা আইসিইউতে

  আন্তর্জাতিক ডেস্ক

২০ জানুয়ারি ২০২০, ২১:০৭
ইরান-যুক্তরাষ্ট্র-কুয়েত
ইরানি ক্ষেপণাস্ত্র, (ছবি : সংগৃহীত)

কাশেম সোলাইমানি হত্যার প্রতিশোধ হিসেবে ইরানের ক্ষেপণাস্ত্র হামলায় আহত ১৬ সেনাকে কুয়েতে নিয়ে যাওয়া হয়। এদের মধ্যে এখনো কয়েকজনকে আইসিইউতে রাখা হচ্ছে।

মধ্যপ্রাচ্যের গণমাধ্যম পর্যবেক্ষণকারী প্রতিষ্ঠান মিডেল ইস্ট মনিটর জানায়, চলতি মাসের শুরুতে আইন আল আসাদ ঘাঁটিতে হামলা চালায় ইরান। এই হামলায় আহত যুক্তরাষ্ট্রের ১৬ সেনাকে কুয়েতে মার্কিন সামরিক হাসপাতালে নিয়ে আসা হয়। কুয়েতের আরবি ভাষার শীর্ষ সংবাদমাধ্যম আল-কাবাস এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে।

ওই প্রতিবেদনে বলা হয়, কুয়েতে আনা ১৬ মার্কিন সেনার সবাই গুরুতর আহত ছিলেন। এদের কারও শরীর ভয়ংকর রকম পুড়ে গিয়েছিল। আবার কারও শরীরে গেঁথে ছিল লোহার টুকরা, স্টিল ও অন্যান্য ধ্বংসাবশেষ।

সূত্রের বরাত দিয়ে আল-কাবাস জানায়, কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে কুয়েতের আহমেদ আল জাবের বিমানঘাঁটির আরজিফান ক্যাম্পে আহত সেনাদের নিয়ে আসা হয়। এদের প্রায় সবারই অপারেশন করাতে হয়েছে এবং কয়েকজনকে এখনো আইসিইউতে রাখা হচ্ছে।

কুয়েতি সংবাদপত্রটি বলছে, ইরানের ক্ষেপণাস্ত্র হামলায় আরও বেশকিছু সেনা আহত হয়। যারা সামান্য আহত হয়েছিল তাদের ইরাকেই চিকিৎসা দেওয়া হয়েছে।

আরও পড়ুন : ইরানের পারমাণবিক স্থাপনায় হামলা চালাবে ইসরায়েল!

এর আগে গত সপ্তাহে যুক্তরাষ্ট্র প্রথমবারের মতো স্বীকার করে যে- ইরানের হামলায় ১১ মার্কিন সেনা আহত হয়েছিল। আহত এই সেনাদের হাসপাতালে নেওয়া হয়। এর মধ্যে ৮ জনকে জার্মানিতে এবং বাকি ৩ জনকে কুয়েতে নেওয়া হয়। আল-কাবাস যে ১৬ জনের কথা উল্লেখ করেছে তার মধ্যে এই ১১ জন অন্তর্ভুক্ত কি না তা পরিষ্কার করা হয়নি।

প্রসঙ্গত, গত ৩ জানুয়ারি ইরানের শীর্ষ সামরিক কর্মকর্তা জেনারেল কাসেম সোলাইমানিকে হত্যা করে যুক্তরাষ্ট্র। এর প্রতিশোধ হিসেবে ৮ জানুয়ারি ইরাকে অবস্থিত মার্কিন ঘাঁটিতে ক্ষেপণাস্ত্র হামলা চালায় ইরান।

ওডি/ডিএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড