• বৃহস্পতিবার, ২৭ ফেব্রুয়ারি ২০২০, ১৪ ফাল্গুন ১৪২৬  |   ২০ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইরানের পারমাণবিক স্থাপনায় হামলা চালাবে ইসরায়েল!

  আন্তর্জাতিক ডেস্ক

২০ জানুয়ারি ২০২০, ১৯:৩০
ইরান-ইসরায়েল
ছবি : প্রতীকী

সম্প্রতি পরমাণু কার্যক্রম আরও বাড়ানোর ঘোষণা দিয়েছে ইরান। এতে সবচেয়ে বেশি উদ্বেগে রয়েছে ইসরায়েল। কারণ, ইরান প্রায়ই বলে থাকে- পৃথিবীর মানচিত্র থেকে ইসরায়েলের নাম মুছে দেওয়া হবে। এমন পরিস্থিতিতে ইরানের হাতে পারমাণবিক বোমাকে নিজেদের অস্তিত্বের জন্য হুমকি হিসেবেই দেখে ইসরায়েলি কর্তৃপক্ষ।

কিছুদিন আগে ইরান পারমাণবিক তৎপরতা বৃদ্ধির ঘোষণা দিলে হুঁশিয়ারি উচ্চারণ করেন ইসরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু। তিনি বলেন, ইরানকে কখনোই পারমাণবিক বোমা বানাতে দেওয়া হবে না। ইসরায়েল তাদের সব শক্তি দিয়ে ইরানকে রুখবে।

সম্প্রতি ইরানের পারমাণবিক কার্যক্রম ও ইসরায়েলের মনোভাব নিয়ে নিবন্ধ প্রকাশ করেছে মার্কিন সংবাদমাধ্যম ও ম্যাগাজিন ওয়াশিংটন এক্সামিনার। ওই নিবন্ধে বলা হয়, যে করেই হোক ইরানের পরমাণু কার্যক্রম ঠেকাবে ইসরায়েল। প্রয়োজনে ইরানি পারমাণবিক স্থাপনায় হামলা চালানোর নির্দেশ দেবেন বেঞ্জামিন নেতানিয়াহু। নেতানিয়াহু অনেক কথাই রাখেন না। তবে ইরানের পারমাণবিক স্থাপনায় হামলা চালানোর ব্যাপারে দেওয়া কথা রাখবেন তিনি।

আরও পড়ুন মাটির নিচে ইরানের ‘ক্ষেপণাস্ত্র শহর’ কেমন? (ভিডিও)

এর আগে ২০১০ সালে ইরানের পারমাণবিক স্থাপনায় হামলা চালানোর নির্দেশ দিয়েছিলেন ইসরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু। একইসঙ্গে ইসরায়েলের সামরিকবাহিনীকে ইরানের বিরুদ্ধে যুদ্ধের প্রস্তুতি নেওয়ারও নির্দেশ দেন। তবে তৎকালীন সেনাপ্রধান ও মোসাদ প্রধানের বিরোধিতায় শেষ মুহূর্তে নিজের সিদ্ধান্ত পাল্টান নেতানিয়াহু।

ওডি/ডিএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড