• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইউক্রেনের প্রধানমন্ত্রীর পদত্যাগের আবেদন প্রত্যাখ্যান

  আন্তর্জাতিক ডেস্ক

১৮ জানুয়ারি ২০২০, ১৫:২৬
ইউক্রেন
ইউক্রেনের প্রধানমন্ত্রী ওলেকসি হঞ্চারুক, (ছবি : সংগৃহীত)

ইউক্রেনের প্রধানমন্ত্রী ওলেকসি হঞ্চারুকের পদত্যাগের আবেদন প্রত্যাখ্যান করেছেন দেশটির প্রেসিডেন্ট ভ্লাদিমির জেলেনেস্কি। শুক্রবার আবেদন প্রত্যাখ্যানের খবর দেশটির গণমাধ্যমে প্রকাশিত হয়।

এর আগে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি জানায়, ইউক্রেনের প্রেসিডেন্ট ভ্লাদিমির জেলেনেস্কিকে নিয়ে প্রধানমন্ত্রী ওলেকসি হঞ্চারুকের সমালোচনার একটি অডিও ফাঁস হয়েছে। ওই ঘটনায় পদত্যাগের সিদ্ধান্ত নেন হঞ্চারুক।

ফাঁস হওয়া অডিওর কণ্ঠের সঙ্গে ওলেকসি হঞ্চারুকের কণ্ঠের সম্পূর্ণ মিল রয়েছে। তবে এটি সত্যিই তার কণ্ঠ কি না, তা এখনো নিশ্চিত করা হয়নি। অডিওতে প্রেসিডেন্ট জেলেনেস্কির উদ্দেশে প্রধানমন্ত্রী হঞ্চারুক বলেন, অর্থনীতি নিয়ে ভ্লাদিমির জেলেনেস্কির চিন্তাভাবনা ‘সেকেলে’। এ সময় অর্থনীতিতে তিনি নিজেও খুব একটা ভালো নন বলে উল্লেখ করেন হঞ্চারুক।

আরও পড়ুন : ইরানের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণার আগ মুহূর্তে সিদ্ধান্ত পাল্টান নেতানিয়াহু

গত এপ্রিলে ইউক্রেনের প্রেসিডেন্ট হিসেবে নির্বাচিত হন টিভি কমেডিয়ান ও ব্যবসায়ী ভ্লাদিমির জেলেনেস্কি। সমালোচনা নিয়ে এমন সময়ে অডিও ফাঁস হলো যখন জেলেনেস্কির সময়টা খুব একটা ভালো যাচ্ছে না। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে ব্যক্তিগত সম্পর্কের কারণে সমালোচিত হচ্ছেন তিনি।

অভিযোগ উঠেছে, ট্রাম্প তার রাজনৈতিক প্রতিদ্বন্দ্বী জো বাইডেনের বিরুদ্ধে তদন্ত করতে জেলেনেস্কিকে চাপ দিয়েছিলেন। এ কারণে বিপদে রয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পও। তিনি রয়েছেন অভিশংসনের হুমকির মুখে।

ওডি/ডিএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড