• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

সোলাইমানির স্ত্রী-সন্তানদের যা বললেন খামেনি

  আন্তর্জাতিক ডেস্ক

০৪ জানুয়ারি ২০২০, ১১:২৪
খামেনি
সোলাইমানির পরিবারকে সান্ত্বনা দিচ্ছেন ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ আলি খামেনি। (ছবি : তেহরান টাইমস)

মার্কিন বিমান হামলায় নিহত ইরানের শীর্ষ সামরিক কর্মকর্তা জেনারেল কাসেম সোলাইমানির পরিবারকে সমবেদনা জানাতে তার বাড়িতে গেছেন দেশটির সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ আলি খামেনি।

ইরানি বার্তা সংস্থা ইরনা জানায়, ইরানের দ্বিতীয় সর্বোচ্চ নেতা হিসেবে বিবেচিত সোলাইমানির বাড়িতে গিয়ে শোকার্ত পরিবারকে সান্ত্বনা দিয়েছেন খামেনি। শুক্রবার (৩ জানুয়ারি) রাতে নিহতের পরিবারের সঙ্গে দেখা করেন তিনি।

সোলাইমানির স্ত্রী-সন্তানদের সঙ্গে সাক্ষাৎ করে খামেনি বলেছেন, জেনারেল সোলাইমানি আগেও অনেকবার হামলার মুখোমুখি হয়েছেন। তিনি শহীদ হওয়ার আগ পর্যন্ত আল্লাহর পথে দায়িত্ব পালনের ক্ষেত্রে কোনো কিছুরই পরোয়া করতেন না।

খামেনি আরও বলেন, জেনারেল সোলাইমানির জিহাদ ছিল অনেক বড় জিহাদ। আল্লাহ তাকে ভীষণ মর্যাদাপূর্ণ শাহাদাৎ দান করেছেন। এটি আল্লাহর অনেক বড় নিয়ামত। তিনি এই নিয়ামতের যোগ্য।

নিহত সোলাইমানির মেয়েকে উদ্দেশ করে আয়াতুল্লাহ আলি খামেনি বলেন, তোমার বাবার জন্য আজ গোটা জাতি কাঁদছে। এটা হয়েছে কেবল ইখলাসের কারণে। জনগণ এখন তোমার বাবার মর্যাদা উপলব্ধি করছে। তার মধ্যে ইখলাস ছিল বলেই আজ জনগণ এভাবেই তার জন্য শোক প্রকাশ করছে।

আরও পড়ুন :- ছবির হাতটি কি জেনারেল সোলাইমানির?

শুক্রবার ভোরে ইরাকের রাজধানী বাগদাদের আন্তর্জাতিক বিমানবন্দরে মার্কিন বিমান হামলায় জেনারেল কাসেম সোলাইমানি নিহত হন। যুক্তরাষ্ট্রের সেই অভিযানে ইরান সমর্থিত পপুলার মবিলাইজেশন ফোর্সেসের (পিএমএফ) উপপ্রধান আবু মাহদি আল-মুহান্দিসসহ বাহিনীর বেশ কয়েকজন সদস্য প্রাণ হারান।

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড