• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

মুশাররফের ফাঁসির বিরুদ্ধে রিভিউ করবে ইমরানের সরকার

  আন্তর্জাতিক ডেস্ক

১৭ ডিসেম্বর ২০১৯, ১৬:০৮
পারভেজ মুশাররফ
পাকিস্তানের সাবেক স্বৈরশাসক জেনারেল (অব.) পারভেজ মুশাররফ (ছবি : সিএনএন)

পাকিস্তানের সাবেক স্বৈরশাসক জেনারেল (অব.) পারভেজ মুশাররফের মৃত্যুদণ্ড ঘোষণা করেছে দেশটির আদালত। রাষ্ট্রদ্রোহিতার অভিযোগে দোষী সাব্যস্ত হওয়ায় তাকে সর্বোচ্চ শাস্তি দেওয়া হলো। এরই মধ্যে মামলাটির বিরুদ্ধে রিভিউ আবেদনের ঘোষণা দিয়েছে ইমরান খান সরকার।

মঙ্গলবার (১৭ ডিসেম্বর) ইসলামাবাদে এক সংবাদ সম্মেলনে বিষয়টি নিয়ে মন্তব্য করেছেন পাক প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ফেরদৌস আশিক আওন। তিনি বলেছেন, সাবেক প্রেসিডেন্ট পারভেজ মুশাররফকে বিশেষ আদালতের দেওয়া মৃত্যুদণ্ডাদেশের বিরুদ্ধে আমরা রিভিউ আবেদন করব।

রায়ের তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় তিনি বলেন, বর্তমানে ইমরান খান সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের বেশ কয়েকটি দেশে রাষ্ট্রীয় সফর করছেন। আগামীকাল তার দেশে ফেরার কথা রয়েছে। এরপর সকল আইনি বিষয়গুলো পর্যালোচনার মাধ্যমে বাস্তবভিত্তিক পদক্ষেপগুলো গ্রহণ করা হবে। যদিও আইনজীবীদের সঙ্গে কথা বলা ছাড়া এখনই বিষয়টি নিয়ে মন্তব্য করা উচিত নয়।’

বিশ্লেষকদের মতে, ২০০১ থেকে ২০০৮ সাল পর্যন্ত পাক প্রেসিডেন্টের পদে ছিলেন পারভেজ মুশাররফ। দেশে জরুরি অবস্থা জারি, অনৈতিকভাবে বিচারপতি বরখাস্ত, বেনজির ভুট্টোকে হত্যা ও লাল মসজিদে তল্লাশি অভিযানসহ বেশ কয়েকটি অভিযোগের মামলায় বর্তমানে পলাতক রয়েছেন সাবেক এই পাক সেনাপ্রধান।

আরও পড়ুন :- পাকিস্তানের স্বৈরশাসক মুশাররফের মৃত্যুদণ্ড

উল্লেখ্য, ২০০৭ সালের ৩ নভেম্বর অযথাই পাকিস্তানে জরুরি অবস্থা জারির অভিযোগে দেশটির বিশেষ আদালতে মুশাররফের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহী মামলা হয়। ২০১৩ সালের ডিসেম্বর থেকে বিতর্কিত এই মামলাটির রায় আদালতে ঝুলে ছিল।

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড