• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইতালিতে ভয়াবহ হামলা থেকে রক্ষা পেলেন মুসলিমরা

  ইসমাইল হোসেন স্বপন, ইতালি প্রতিনিধি:

১৪ নভেম্বর ২০১৯, ০৯:৫৮
ইতালিতে মুসলিমদের ওপর হামলা
অভিযানে উদ্ধারকৃত অস্ত্র (ছবি : দৈনিক অধিকার)

ইতালিতে মসজিদে নামাজরত মুসলিমদের ওপর হামলা চালিয়ে তাদের হত্যার পরিকল্পনা করেছিল দেশটির উগ্রপন্থি ফার রাইট খ্রিস্টানরা। গোষ্ঠীটি সে জন্য আগে থেকেই মজুদ করে রাখে বিপুল পরিমাণ অস্ত্র, বোমা এবং ডেটোনেটর।

মূলত নামাজ চলাকালে গোটা একটি মসজিদ উড়িয়ে দেওয়ার পরিকল্পনা ছিল তাদের। খ্রিস্টানদের ভয়াবহ এই পরিকল্পনা ফাঁস হয়ে যাওয়ায় ভয়ানক এক বিপদ থেকে রক্ষা পেলেন দেশটিতে বসবাসরত মুসলিমরা।

মঙ্গলবার (১২ নভেম্বর) দিনগত রাত থেকে পরদিন বুধবার সকাল পর্যন্ত অভিযান চালিয়ে দুই খ্রিস্টান উগ্রবাদীকে গ্রেফতার করেছে ইতালি পুলিশ। এমনকি ঘটনাস্থল থেকে উদ্ধার করেছে বিপুল পরিমাণ অস্ত্রসহ গোলাবারুদ।

দেশটির মিডিয়াতেও বিষয়টি এরই মধ্যে ফলাও করে প্রচার করা হয়েছে। যা দেখে এক রকম উদ্বিগ্ন হয়ে পড়েন স্থানীয় মুসলিম ধর্মাবলম্বী লোকজন।

ইতালি পুলিশের দাবি, রাজধানী রোম থেকে প্রায় ১৮৬ কিলোমিটার উত্তরে অবস্থিত সিয়েনা এলাকায় মুসলমানদের গ্র্যান্ড মসজিদে হামলাটি চালানোর পরিকল্পনা করেছিল খ্রিস্টান উগ্রবাদীরা। মূলত গোপন সংবাদের ভিত্তিতে ফ্লোরেন্স এবং সিয়েনা এলাকার অভিযান চালিয়ে ফার রাইট গ্রুপের দুই সদস্যকে গ্রেফতার করা হয়।

আরও পড়ুন :- কাশ্মীরে বাস খাদে পড়ে ১৬ জনের প্রাণহানি

ভয়াবহ এ হামলার পরিকল্পনার সঙ্গে প্রত্যক্ষভাবে জড়িত থাকার অভিযোগে আরও কয়েকজনকে গ্রেফতারের জন্য এরই মধ্যে গোয়েন্দা পুলিশ তাদের অভিযান শুরু করেছে। যা এখনো অব্যাহত আছে।

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড