• শনিবার, ০৭ ডিসেম্বর ২০১৯, ২২ অগ্রহায়ণ ১৪২৬  |   ২০ °সে
  • বেটা ভার্সন
sonargao

কাশ্মীরে বাস খাদে পড়ে ১৬ জনের প্রাণহানি

  আন্তর্জাতিক ডেস্ক

১৩ নভেম্বর ২০১৯, ১০:২৩
কাশ্মীরে বাস দুর্ঘটনা
কাশ্মীরে দুর্ঘটনা কবলিত বাস (ছবিসূত্র : ইন্ডিয়া টুডে)

ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মীরে একটি যাত্রীবাহী বাস দুর্ঘটনায় শেষ খবর পাওয়া পর্যন্ত অন্তত ১৬ জনের প্রাণহানি হয়েছে। যাদের মধ্যে ৫ নারী ও ৩ শিশু রয়েছেন। এতে আহত হয়েছেন বাসটির চালকসহ আরও বেশকিছু আরোহী।

কর্তৃপক্ষের বরাতে গণমাধ্যম ‘ইন্ডিয়া টুডে’ জানায়, মঙ্গলবার (১২ নভেম্বর) রাতে ভূস্বর্গ খ্যাত রাজ্যটির দোদা শহরে মর্মান্তিক এই দুর্ঘটনাটি ঘটে।

দোদার জ্যেষ্ঠ পুলিশ কর্মকর্তা মুমতাজ আহমেদ সাংবাদিকদের বলেন, ‘দুর্ঘটনার খবর পেয়ে উদ্ধারকারী দলের সদস্যরা দ্রুত ঘটনাস্থলে পৌঁছান। পরে সেখান থেকে নারী ও শিশুসহ মোট ১২টি মরদেহ উদ্ধার করা হয়। এ সময় সকল হতাহতকে হাসপাতালে পাঠানো হলে চিকিৎসাধীন অবস্থায় আরও ৪ জনের প্রাণহানি হয়।’

তিনি আরও বলেন, ‘দুর্ঘটনার সময় বাসটিতে ঠিক কতজন আরোহী ছিলেন এখনো আমরা তা জানতে পারিনি। তবে যাত্রীদের নিয়ে বাসটি কল্যাণী থেকে মারমতের গোয়া গ্রামের দিকে যাচ্ছিল বলে জানা যায়। পথিমধ্যে চালক নিয়ন্ত্রণ হারিয়ে সড়ক থেকে প্রায় ৭০০ মিটার গভীর খাদে পড়ে গেলে এই দুর্ঘটনাটি ঘটে।’

আরও পড়ুন :- চীনের স্কুলে রাসায়নিক হামলায় ৫১ শিশু অসুস্থ

মর্মান্তিক এই দুর্ঘটনার প্রকৃত কারণ অনুসন্ধানে এরই মধ্যে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। মূলত সেই কমিটির পাঠানো রিপোর্ট হাতে পেলেই দুর্ঘটনার বিস্তারিত তথ্য প্রকাশ করা হবে বলে জানান তিনি।

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড