• মঙ্গলবার, ২০ আগস্ট ২০১৯, ৫ ভাদ্র ১৪২৬  |   ৩০ °সে
  • বেটা ভার্সন

পাকিস্তানি নারী সাংবাদিকের জুতায় লাল-সবুজ লোগো নিয়ে বিতর্কের ঝড়

  অধিকার ডেস্ক

০৭ জুন ২০১৯, ১৮:২৮
জয়নাব আব্বাসের জুতায় বাংলাদেশের পতাকার সদৃশ লোগো (ছবি : সংগৃহীত)
জয়নাব আব্বাসের জুতায় বাংলাদেশের পতাকার সদৃশ লোগো (ছবি : সংগৃহীত)

পাকিস্তানের জনপ্রিয় ক্রীড়া সাংবাদিক জয়নাব আব্বাস। পাকিস্তান সুপার লিগে (পিএসএল) উপস্থাপকের ভূমিকায় দেখা গেছে তাকে। টেন স্পোর্টস এবং সনি ইএসপিএন-এর হয়ে কাজ করেন। পাকিস্তানের প্রথম সারির পত্রিকা ‘দ্য ডন’-এ কলাম লেখেন। 

তবে এবার বিতর্কের মুখে পড়েছেন এই খ্যাতিমান ক্রীড়া সাংবাদিক জয়নাব আব্বাস। 

এই সাংবাদিক বিশ্বকাপ শুরুর দিন-দুয়েক আগেই বাংলাদেশের চার তারকা ক্রিকেটার তামিম ইকবাল, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ ও মুস্তাফিজুর রহমানের সঙ্গে ছবি তুলে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করছিলেন জয়নাব আব্বাস। বাংলাদেশের ক্রিকেটপ্রেমীরা তাকে পছন্দ করতে শুরু করেছিলেন। 

শুক্রবার সকালে একটি ভিডিও পোস্ট করা হয়েছে আইসিসির অফিসিয়াল ফেসবুক পেজ থেকে। আর সেই ভিডিওতে জয়নাবের জুতোর লোগো ঘিরে বিতর্ক শুরু হলো। 

ভিডিওটিতে দেখা যায়, পাকিস্তান জাতীয় ক্রিকেট দলের কোচ মিকি আর্থারের সাক্ষাৎকার নিচ্ছেন জয়নাব আব্বাস। সেই ভিডিওতে দেখা যাচ্ছে জয়নাবের পায়ে একটি সাদা রঙের জুতা পরা রয়েছে। আর সেই জুতার এক দিকে একটি লোগো। যা কি না বাংলাদেশের জাতীয় পতাকার মতো দেখতে। দুপাশে সবুজ। মাঝে লাল অংশ। তার পর থেকেই জয়নাবের ওপর চটেছেন বাংলাদেশি ও পশ্চিমবঙ্গের সমর্থকদের একাংশ। এ খবর প্রথম প্রকাশ করেছে ভারতীয় গণমাধ্যম জি-নিউজ। 

কেউ কেউ বলেছেন, বাংলাদেশকে হেয় করার জন্যই জয়নাব এমন কাণ্ড ঘটিয়েছেন। তবে কিছু সমর্থক তা মানতে নারাজ। তারা বলছেন, জয়নাব ইতালিয়ান ব্র্যান্ড গুচি-র জুতা পরেছেন। আর ওই সংস্থা এমন রঙের লোগো ব্যবহার করে থাকে। ফলে ব্যাপারটা নেহাতই স্বাভাবিক। 

বিতর্ক অবশ্য থামেনি। কারণ, কিছু সমর্থকের যুক্তি, জনপ্রিয় গুচি ব্র্যান্ড যে চিহ্নটি ব্যবহার করে তাতে সবুজ রঙের তিনটি সরলরেখার মতো অংশ থাকে। আর মাঝখানে থাকা রেখাটি লাল। যেমনটা বাংলাদেশের পতাকাতে রয়েছে। আর তাতেই সমস্যা আরও বেড়েছে। তবে বাংলাদেশ ও পশ্চিমবঙ্গের সমর্থকেরা বলছেন জয়নাব এটা উদ্দেশ প্রণোদিতভাবেই করেছেন।

ওডি/এসএস
 

আপনার চোখে পড়া অথবা জানা অন্যরকম অথবা ভিন্ন স্বাদের খবরগুলোও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। তাই সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড