• বুধবার, ১৩ নভেম্বর ২০১৯, ২৯ কার্তিক ১৪২৬  |   ২৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

সোনারগাঁওয়ে চায়না এডুকেশন এক্সপো শুরু

  শিক্ষা ডেস্ক

২৫ অক্টোবর ২০১৯, ১৮:২৯
শিক্ষা মেলা
মেলা উদ্বোধন করছেন সাবেক তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু ( ছবি : সংগৃহীত)

৬ষ্ঠ বারের মতো শুরু হল ‘চায়না এডুকেশন এক্সপো’-২০১৯। উচ্চশিক্ষা নিতে চীনে যাওয়ার ইচ্ছা পোষণকারীদের নিয়ে হচ্ছে দেশের সবচেয়ে বড় এ শিক্ষা মেলা। 

শুক্রবার (২৫ অক্টোবর) সকাল ১০টায় ২ দিনব্যাপী এ শিক্ষা মেলা রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে শুরু হয়। মেলা চলবে শনিবার (২৬ অক্টোবর) পর্যন্ত।

উচ্চ শিক্ষার জন্য চীনে যাবার ক্ষেত্রে সঠিক নির্দেশনা দিতে এই এডুকেশন এক্সপোর আয়োজন করে আসছে সানজেন ইন্টারন্যাশনাল। মেলা উদ্বোধন করেন সাবেক তথ্যমন্ত্রী ও জাসদ সভাপতি হাসানুল হক ইনু।

সানজেন ইন্টারন্যাশনালের সিইও মনিরুল হকের সভাপতিত্বে এ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- ভারতের জ্যোতির্ময় ওয়েলফেয়ার ফাউন্ডেশনের চেয়ারম্যান ড. পার্থ স্বারথী গাঙ্গুলী, ফরেন অ্যাডমিশন অ্যান্ড ক্যারিয়ার ডেভেলপমেন্ট অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ফ্যাকড-ক্যাব) সাধারণ সম্পাদক কাজী ফরিদুল হক হ্যাপি।

আয়োজক প্রতিষ্ঠান সানজেন ইন্টারন্যাশনালের কর্ণধার মনরিুল হক বলেন, ‘চীনে উচ্চশিক্ষা নিয়ে সানজেন ২০০৭ সাল থেকে কাজ করে আসছে। এবারের আন্তর্জাতিক এডুকেশন এক্সপোতে চায়নার খ্যাতনামা বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধির সঙ্গে কথা বলার সুযোগ, স্পট এডমিশন, বিভিন্ন সেবার ওপর বিশেষ ছাড় থাকবে। এছাড়াও চীনের বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধিদের সরাসরি কথা বলে ভর্তির সুযোগ আছে।’

তিনি বলেন, ‘এর আগে ৫ বার বাংলাদেশে চায়না শিক্ষা-মেলার আয়োজন করেছে সানজেন। যেখানে বাংলাদেশি শিক্ষার্থীদের প্রচুর সাড়া পাওয়া গেছে।’

ওডি/জেআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড