• সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ৯ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

মার্কিন ভিসানীতির কারণে শিক্ষার্থীদের সমস্যা নেই : শিক্ষামন্ত্রী 

  সোহেল রানা, সিরাজগঞ্জ

০১ জুন ২০২৩, ১১:৩৭
মার্কিন ভিসানীতির কারণে শিক্ষার্থীদের সমস্যা নেই : শিক্ষামন্ত্রী 
বক্তব্য রাখছেন শিক্ষামন্ত্রী ডক্টর দীপু মনি (ছবি : অধিকার)

আমেরিকান ভিসানীতির কারণে দেশের বাইরে লেখাপড়ার ক্ষেত্রে শিক্ষার্থীদের কোনো সমস্যা হবে না বলে জানান শিক্ষামন্ত্রী ডক্টর দীপু মনি। তার দাবি, তবে সাবধান থাকতে হবে তাদের থেকে যারা ঘোষণা দিয়ে নির্বাচন বয়কট করে। নির্বাচন প্রতিহত করার চেষ্টা করে এবং নির্বাচন প্রতিহতের নামে দেশের মানুষের সাধারণ জীবনে জানমানের ক্ষতি করে।

তিনি আরও বলেন, আমরা গণতন্ত্রে বিশ্বাস করি এরই ধারাবাহিকতায় গণতান্ত্রিক পন্থায় বাংলাদেশ নির্বাচন করে আসছি। আগামীতেও স্বাধীন নিরপেক্ষ ভাবে নির্বাচন হবে।

গতকাল বুধবার দুপুরে সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার রবীন্দ্র কাচারি বাড়িতে সিআরআই ও ইয়াং বাংলা উদ্যোগে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সাথে এক আলোচনা সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

একই সাথে তিনি আরও বলেন, শাহজাদপুরে রবীন্দ্র বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের ডিপিপির কাজ শেষ হয়েছে। সেটি মূল্যায়ন চলছে এটি একনেকে আসলে তবেই এটি চূড়ান্ত রূপ পাবে এবং সেটি খুব শীঘ্রই তারা করবেন বলে জানিয়েছেন।

এ সময় জাতীয় বিশ্ববিদ্যালয়ে উচ্চ শিক্ষায় শিক্ষার্থীদের হার কমে যাওয়ার প্রশ্নে তিনি বলেন, বিষয়টি আমরা অবশ্যই খতিয়ে দেখবো। এখন উচ্চ শিক্ষার ক্ষেত্রে ডিগ্রি পাশ করেও অন্য কোনো বিষয়ে উচ্চতর শিক্ষা নেওয়ার ব্যবস্থা হচ্ছে। এছাড়াও অনেক ডিপ্লোমা কোর্সের ব্যবস্থা রয়েছে। শিক্ষার মান বৃদ্ধিতে আমরা কাজ করে চলছি।

অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্ন-উত্তর কালে আরও উপস্থিত ছিলেন- রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর শাহ আজম, সংসদ সদস্য আনোয়ারুল আবেদিন খান তুহিনসহ সিআরআই ও ইয়াং বাংলার সদস্যরা।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড