• রোববার, ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ১২ ফাল্গুন ১৪৩০  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

মার্কিন যুক্তরাষ্ট্রে ভিজিটিং স্কলার মনোনীত জাবি শিক্ষক ফরিদ হোসেন

  জাবি প্রতিনিধি

২৯ মার্চ ২০২৩, ১৩:৫২
মার্কিন যুক্তরাষ্ট্রে ভিজিটিং স্কলার মনোনীত জাবি শিক্ষক ফরিদ হোসেন
অধ্যাপক ড. মো. ফরিদ হোসেন ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের লোগো (ছবি : অধিকার)

মার্কিন যুক্তরাষ্ট্রের স্টাডি অফ ইউনাইটেড স্টেটস ইনস্টিটিউট স্কলার প্রোগ্রামের আওতায় ভিজিটিং স্কলার হিসেবে মনোনয়ন পেয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সরকার ও রাজনীতি বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. ফরিদ হোসেন।

তিনি মার্কিন যুক্তরাষ্ট্রের মর্যাদাপূর্ণ স্টাডি অফ ইউনাইটেড স্টেটস ইন্সটিটিউট প্রোগ্রামের আওতায় ইনস্টিটিউট অন ইউএস ফরেন পলিসি স্কলার হিসেবে যুক্তরাষ্ট্রের এডুকেশন এন্ড কালচারাল অ্যাফেয়ার্স ব্যুরো অফ দা ইউএস ডিপার্টমেন্ট অফ স্টেট কর্তৃক মনোনীত হয়েছেন।

ড. হোসেন উক্ত প্রোগ্রামে অংশগ্রহণের জন্য ২০২৩ সালের জুন মাসে যুক্তরাষ্ট্রের গমন করবেন।

ভিজিটিং স্কলার মনোনীত হয়ে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় তিনি বলেন, ভিজিটিং স্কলার প্রোগ্রাম বাংলাদেশ ও মার্কিন যুক্তরাষ্ট্রের শিক্ষা ও গবেষণার ক্ষেত্রে পারস্পরিক সহযোগিতা বৃদ্ধি করবে এবং বাংলাদেশে মার্কিন যুক্তরাষ্ট্র সম্পর্কে জনগণের ইতিবাচক মনোভাব ত্বরান্বিত করবে।

উল্লেখ্য, ড. ফরিদ হোসেন জাপান সরকারের মেক্সট সরকারের স্কলারশিপের আওতায় ন্যাশনাল গ্রাজুয়েট ইনস্টিটিউট ফর পলিসি স্টাডিজ থেকে পাবলিক পলিসির উপর স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করেন এবং অ্যাডুকেশন ইউনিভার্সিটি অফ হংকং থেকে চীনের সফট পাওয়ার ডিপ্লোমেসি এবং দক্ষিণ এশিয়ায় এর প্রভাবের উপর পিএইচডি ডিগ্রি অর্জন করেন।

বর্তমানে তিনি হংকং পলিটেকনিক ইউনিভার্সিটির অ্যাপ্লাইড সোশ্যাল সায়েন্স বিভাগে ভিজিটিং স্কলার হিসেবে কাজ করছেন। দেশে এবং বিদেশের বিখ্যাত একাডেমিক জার্নালে ড. হোসেনের উল্লেখযোগ্য প্রকাশনা রয়েছে। তার গবেষণার মূল বিষয় চীনের কূটনীতি, আন্তর্জাতিক রাজনৈতিক অর্থনীতি এবং চীন-যুক্তরাষ্ট্র সম্পর্ক।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড