• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

চীনে গ্লোবাল ইয়ুথ বিজনেস প্রোগ্রামে বাংলাদেশি ছাত্র

  শিক্ষা ডেস্ক

২৩ নভেম্বর ২০১৯, ১১:৪৩
চীন
ছবির বাম পাশে মোহাম্মদ ছাইয়েদুল ইসলাম (ছবি : সংগৃহীত)

রান উইথ ইইউ গ্লোবাল ইয়ুথ বিজনেস প্রোগ্রামের জন্য মনোনীত হয়েছেন চায়না সরকারে স্কলারশিপে অধ্যয়নরত বাংলাদেশি মেধাবী ছাত্র ও দৈনিক অধিকারের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি মোহাম্মদ ছাইয়েদুল ইসলাম।

বর্তমানে তিনি চীয়াংশী প্রদেশের নানছাং শহরের চীয়াংশী ইউনির্ভাসিটি অব ফাইন্যান্স অ্যান্ড ইকোনোমিক্স বিশ্ববিদ্যালয়ে মার্স্টাস প্রোগ্রামে ২য় বর্ষে ইন্টারন্যাশনাল বিজনেস মেজরে অধ্যয়ন করছেন।

গ্লোবাল ইয়ুথ বিজনেস প্রোগামটি ইইউ ফরেন অ্যাফেয়ারস অফিসের তত্ত্বাবধানে ইইউ পৌর সরকারের পৃষ্ঠপোষকতা ও অর্থায়নে পরিচালিত হয়। ২০১৮ সালে বিশ্বব্যাপী তরুণ উদ্যোক্তা তৈরি করার জন্য গ্লোবাল ইয়ুথ বিজনেস প্রোগামটি ইইউ পৌর সরকার চালু করে। গত বছর পাঁচটি সেশনের মাধ্যমে বিশ্বের বিভিন্ন দেশের ৭৮ জন তরুণ উদ্যোক্তাকে টেনিং দেওয়া হয়।

ছাইয়েদুল দৈনিক অধিকারকে বলেন, এত বড় প্রোগ্রামে বাংলাদেশকে রিপ্রেজেন্ট করতে পারব, এটি অনেক আনন্দের। দেশের প্রতিনিধি হয়ে বিদেশের মাটিতে কোনো কিছু করতে পারাটা গর্বের বিষয়। আশা করছি এই প্রোগ্রাম থেকে অর্জিত অভিজ্ঞতা নিয়ে দেশের জন্য ভালো কিছু করতে পারব। সবাই আমার জন্য দোয়া করবেন, যেন নিজের দেশকে ভালোমতো রিপ্রেজেন্ট করতে পারি।

ছাইয়েদুল ইসলামের বাবার নাম মোহাম্মদ লুৎফর রহমান বারিক। তার গ্রামের বাড়ি নরসিংদী জেলার, মনোহরদী উপজেলার, চন্দনবাড়ী ইউনিয়নের, নলুয়া গ্রামে। দুই ভাই বোনের মধ্যে তিনিই বড়। এর আগেও তিনি চীনে বিভিন্ন ইন্টারন্যাশনাল সেমিনার ও কনফারেন্সে অংশগ্রহণ করেছেন।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড