• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাহুবলে এসএসসিতে পাশের হার ৫৭.৩৬%, দাখিলে ৮০.০৫%

  বাহুবল প্রতিনিধি, হবিগঞ্জ

০৬ মে ২০১৯, ২২:৫২
এসএসসি পরিক্ষার্থী
ফাইল ছবি

সারাদেশের ন্যায় বাহুবলেও এসএসসি ও দাখিল পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। সোমবার (৬ মে) দুপুর ২টায় উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আসাদুজ্জামান এ ফল ঘোষণা করেন।

ঘোষিত ফল অনুযায়ী উপজেলায় এসএসসিতে ৫৭.৩৬% ও দাখিল পরীক্ষায় ৮০.০৫% পরীক্ষার্থী পাশ করেছে। পাসের হারে সর্বোচ্চ ৭৫.৯৪% পেয়ে আদর্শ বিদ্যানিকেতন ভুলকোট ও জিপিএ-৫ প্রাপ্তির দিক দিয়ে সর্বোচ্চ ৫টি জিপিএ-৫ দীননাথ ইনস্টিটিউশন সাতকাপন সরকারি হাই স্কুল উপজেলার মধ্যে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান নির্বাচিত হয়েছে।

আদর্শ বিদ্যানিকেতন ভুলকোট থেকে ১৩৩ জন পরীক্ষায় অংশগ্রহণ করে ১টি জিপিএ-৫ সহ ১০১ জন পাশ করে। তাদের পাশের হার ৭৫.৯৪%। মিরপুর ফয়জুন্নেছা উচ্চ বিদ্যালয় থেকে ২৭৩ জন পরীক্ষায় অংশগ্রহণ করে ২টি জিপিএ-৫ সহ ১৮৮ জন পাশ করে। তাদের পাশের হার ৬৮.৮৬%। দীননাথ ইনস্টিটিউশন সাতকাপন সরকারি হাই স্কুল থেকে ২৯০ জন পরীক্ষায় অংশগ্রহণ করে সর্বোচ্চ ৫টি জিপিএ-৫ সহ ১৯৮ জন পাশ করে। তাদের পাশের হার ৬৮.৫১%।

মিরপুর বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজ থেকে ১১৫ জন পরীক্ষায় অংশগ্রহণ করে ৭৬ জন পাশ করে। তাদের পাশের হার ৬৬.০৮%। বি.সি উচ্চ বিদ্যালয় থেকে ৪৯ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে ৩০ জন পাশ করে। পাশের হার ৬১.২২%। হাজী এ ওয়াহিদ চৌধুরী উচ্চ বিদ্যালয় থেকে ৯১ জন পরীক্ষায় অংশগ্রহণ করে ৫৫ জন পাশ করে। পাশের হার ৬০.৪৪। ফতেহপুর আদর্শ উচ্চ বিদ্যালয় থেকে ১১১ জন পরীক্ষায় অংশগ্রহণ করে ৬৬ জন পাশ করে। পাশের হার ৫৯.৪৫%। শাহজালাল মাধ্যমিক বিদ্যালয় থেকে ১৪৩ জন পরীক্ষায় অংশগ্রহণ করে ১টি জিপিএ-৫ সহ ৭৭ জন পাশ করে। পাশের হার ৫৩.৮৫%। পুটিজুরী শরৎ চন্দ্র উচ্চ বিদ্যালয় থেকে ২১৬ জন পরীক্ষায় অংশগ্রহণ করে ১১১ জন পাশ করে। তাদের পাশের হার ৫১.৩৮%। মানব কল্যাণ উচ্চ বিদ্যালয় থেকে ২৫৫ জন পরীক্ষায় অংশগ্রহণ করে ১৩১ জন পাশ করে। তাদের পাশের হার ৫৭.৩৭%।

ছদরুল হোসেন বালিকা উচ্চ বিদ্যালয় থেকে ৭৮ জন পরীক্ষায় অংশগ্রহণ করে ৩৬ জন পাশ করে। তাদের পাশের হার ৪৬.১৫%। স্বস্তিপুর বালিকা উচ্চ বিদ্যালয় থেকে ২৭ জন পরীক্ষায় অংশগ্রহণ করে ১০ জন পাশ করে। তাদের পাশের হার ৩৭.০৩%। ফয়জাবাদ উচ্চ বিদ্যালয় থেকে ১৭৫ জন পরীক্ষায় অংশগ্রহণ করে ৫৭ জন পাশ করে। তাদের পাশের হার ৩২.৫৭%। জগতপুর উচ্চ বিদ্যালয় থেকে ৬৫ জন পরীক্ষায় অংশগ্রহণ করে ২১ জন পাশ করে। তাদের পাশের হার ৩২.৩০%। হাফিজপুর মহিলা দাখিল মাদ্রাসা থেকে ৩৭ জন পরীক্ষায় অংশগ্রহণ করে ৩৫ জন পাশ করে। তাদের পাশের হার ৯৪.৫৯%। মিরপুর দাখিল মাদ্রাসা থেকে ৪৬ জন পরীক্ষায় অংশগ্রহণ করে ৩৯ জন পাশ করে। তাদের পাশের হার ৮৪.৭৮%।

দিগাম্বর সুন্নিয়া দাখিল মাদ্রাসা থেকে ৬৫ জন পরীক্ষায় অংশগ্রহণ করে ৫৪ জন পাশ করে। তাদের পাশের হার ৮৩.০৮%। দিমুড়া রহমানিয়া ফাজিল মাদ্রাসা থেকে ৯৪ জন পরীক্ষায় অংশগ্রহণ করে ৭৪ জন পাশ করে। তাদের পাশের হার ৭২.৭২%। শাহজালাল (রঃ) সুন্নীয়া দাখিল মাদ্রাসা থেকে ৭৬ জন পরীক্ষায় অংশগ্রহণ করে ৫৭ জন পাশ করে। তাদের পাশের হার ৭৫.০০% ও রাসুলপুর সুন্নিয়া দাখিল থেকে ৭৮ জন পরীক্ষায় অংশগ্রহণ করে ৫৮ জন পাশ করে। তাদের পাশের হার ৭৪.৩৪।

এবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের বাইরে থাকায় শিক্ষামন্ত্রীর কাছে ফলের সারসংক্ষেপ হস্তান্তর করেন বোর্ড চেয়ারম্যানরা। পরে লন্ডন থেকে প্রধানমন্ত্রীর পাঠানো একটি লিখিত বক্তব্য সংবাদ সম্মেলনে পড়ে শোনান শিক্ষামন্ত্রী। মোবাইল ফোনের মাধ্যমে অনুষ্ঠানে যোগ দিয়ে প্রধানমন্ত্রীও কথা বলেন।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড