• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৪০ °সে
  • বেটা ভার্সন
sonargao

১৫তম শিক্ষক নিবন্ধনের ফল রবিবার

  শিক্ষা ডেস্ক

১৮ অক্টোবর ২০১৯, ১২:৫০
শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (ছবি: সংগৃহীত)

১৫তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার ফল প্রস্তুত করা হয়েছে। আগামী রবিবার ফল প্রকাশ করা হতে পারে বলে জানিয়েছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)।

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) লিখিত পরীক্ষার ফল প্রকাশ করার পরিকল্পনা থাকলেও তা করা সম্ভব হয়নি। এবার জেলা বা উপজেলাভিত্তিক শূন্য পদের প্রেক্ষিতে প্রার্থীদের পাস করানো হচ্ছে না বলেও জানিয়েছে সূত্র।

এনটিআরসিএর একজন ঊর্ধ্বতন কর্মকর্তা জানান, আগামী রবিবার ১৫তম শিক্ষক নিবন্ধনের ফল প্রকাশ করা হতে পারে। গতকাল ফল প্রকাশের পরিকল্পনা থাকলেও তা সম্ভব হয়নি। তাই, আগামী রবিবার ফল প্রকাশ করার পরিকল্পনা নেওয়া হয়েছে।

এ কর্মকর্তা আরও জানান, জেলা বা উপজেলাভিত্তিক শূন্যপদের ভিত্তিতে প্রার্থীদের উত্তীর্ণ করা হবে বলে যেসব ফেসবুক পোস্ট দেখছেন তা অপপ্রচার। ফল তৈরিতে উপজেলা বা জেলাভিত্তিক শূন্যপদের তালিকা অনুসরণ করা হচ্ছে না।

এনটিআরসিএর ওই কর্মকর্তা বলেন, ১৫তম নিবন্ধনে লিখিত পরীক্ষার ফল এনটিআরসিএর নির্ধারিত ওয়েবসাইটে (http://ntrca.teletalk.com.bd/result/) প্রকাশ করা হবে। ওয়েবসাইটে রোল নম্বর ইনপুট করে প্রার্থীরা ফল জানতে পারবেন। উত্তীর্ণ প্রার্থীদের এসএমএস করে জানানো হবে। এছাড়া সংবাদ বিজ্ঞপ্তি জারি করে ফল আনুষ্ঠানিকভাবে ফল প্রকাশের বিষয়টি জানানো হবে।

প্রসঙ্গত, গত ২৬ ও ২৭ জুলাই ১৫তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়। প্রিলিমিনারিতে উত্তীর্ণ দেড় লাখ প্রার্থী লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করেন। এর আগে গত ১৯ এপ্রিল ১৫তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। গত ১৯ মে ১৫তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষার ফল প্রকাশ হয়। প্রিলিমিনারিতে উত্তীর্ণ হয়েছে ১ লাখ ৫২ হাজার পরীক্ষার্থী। পাসের হার ছিল ২০ দশমিক ৫৩ ভাগ। উত্তীর্ণদের মধ্যে স্কুল পর্যায়ের ৫৫ হাজার ৫৯৬ জন, স্কুল পর্যায়-২ এর ৪ হাজার ১২৯ জন এবং কলেজ পর্যায়ের ৯২ হাজার ২৭৫ জন প্রার্থী রয়েছেন। প্রিলিমিনারিতে ৮ লাখ ৭৬ হাজার ৩৩ জন প্রার্থী অংশগ্রহণ করেছিলেন।

ওডি/জেআই

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড