• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

সুখবর পেল প্রাথমিক শিক্ষকরা!

  শিক্ষা ডেস্ক

১৫ অক্টোবর ২০১৯, ১৮:২০
প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়
ছবি: দৈনিক অধিকার

প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের চাকরি স্থায়ীকরণ সংক্রান্ত প্রসেস-ম্যাপ নিয়ে নোটিশ জারি করেছেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।

মঙ্গলবার (১৫ অক্টোবর) প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের উপসচিব মনোয়ারা ইশরাতের স্বাক্ষরিত এক নোটিশে এ তথ্য জানানো হয়।

নোটিশে বলা হয়, সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের চাকরি স্থায়ীকরণ সংক্রান্ত কার্যক্রম প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় থেকে সম্পন্ন করা হয়। প্রধান শিক্ষকগণের এই সেবাটি প্রদানের ক্ষেত্রে সময় ও ভ্রমণ খরচ (৭০৮) কমানোর উদ্দেশ্যে মন্ত্রণালয় সেবাটি সহজীকরণের উদ্যোগ গ্রহণ করেছে।

এতে আরও বলা হয়, সেবাটি প্রদানের একটি ধাপ কমিয়ে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের পরিবর্তে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর পর্যায়ে নিষ্পত্তির জন্য অনুমোদন প্রদান করা হয়। প্রাথমিক শিক্ষা অধিদপ্তর পর্যায়ে নিষ্পত্তির জন্য সেবাটির সহজীকরণ প্রসেস ম্যাপ অনুমোদিত হয়েছে।

বিজ্ঞপ্তি থেকে জানা যায়, এই সেবা প্রদানের এক ধাপ কমানোর ফলে প্রধান শিক্ষকগণ (প্রায় ৬৫,৬২৪ জন) উপকৃত হবেন। এমতাবস্থায়, প্রধান শিক্ষকদের চাকরি স্থায়ীকরণ কার্যক্রম নতুন প্রসেস ম্যাপ অনুসারে পরিচালনা করার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

ওডি/জেআই

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড