• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

পদযাত্রার পরিবর্তে অবস্থান কর্মসূচি শিক্ষকদের

  অধিকার ডেস্ক    ১৫ অক্টোবর ২০১৯, ১২:২৫

ননএমপিও শিক্ষক-কর্মচারীদের অবস্থান কর্মসূচি (ছবি: সংগৃহীত)

দেশের স্বীকৃতিপ্রাপ্ত সব শিক্ষাপ্রতিষ্ঠানের ননএমপিও শিক্ষক-কর্মচারীরা এমপিভুক্তির দাবিতে আবারও মাঠে নেমেছেন। আন্দোলনের অংশ হিসেবে প্রধানমন্ত্রীর কার্যালয় অভিমুখে পদযাত্রার কথা থাকলেও তা পরিবর্তন করা হয়েছে। পদযাত্রার পরিবর্তে দুদিনের অবস্থান কর্মসূচি পালন করেবেন তারা।

মঙ্গলবার (১৫ অক্টোবর) সকাল ১০টা থেকে জাতীয় প্রেসক্লাবের সামনে অবস্থান নেয় আন্দোলনরত শিক্ষকরা। শিক্ষক-কর্মচারী ফেডারেশনের ব্যানারে এই অবস্থান কর্মসূচি পালন করা হচ্ছে। এর আগে কর্মসূচি সফল করতে জেলায় জেলায় বৈঠক করেন শিক্ষক নেতারা।

সকাল থেকেই বিভিন্ন স্লোগান সম্বলিত ব্যানার ফেস্টুন নিয়ে ছোট ছোট দলে বিভক্ত হয়ে জাতীয় প্রেসক্লাবের সামনে জড়ো হতে থাকেন আন্দোলনরত শিক্ষকরা। সারা দেশের ননএমপিও শিক্ষকরা এই আন্দোলনে অংশ নিয়েছেন।

ননএমপিও শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী ফেডারেশনের সভাপতি অধ্যক্ষ গোলাম মাহমুদুন্নবী ডলার জানান, এমপিওভুক্তির দাবিতে আজ প্রধানমন্ত্রীর কার্যালয় অভিমুখে পদযাত্রা কর্মসূচির পরিবর্তে দুই দিন অবস্থান কর্মসূচি পালন করবেন শিক্ষকরা। পরবর্তিতে দাবি আদায় না হলে প্রধানমন্ত্রীর কার্যালয় অভিমুখে পদযাত্রা কর্মসূচি পালন করা হবে।

ননএমপিও শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী ফেডারেশনের সাধারণ সম্পাদক অধ্যক্ষ বিনয় ভূষণ রায় বলেন, ‘বর্তমান যে নীতিমালার ওপর ভিত্তি করে সরকার এমপিওভুক্ত করতে চাচ্ছে সে নীতিমালা আমরা মানি না। এই চাপিয়ে দেয়া নীতিমালায় এমপিওভুক্ত করা হলে আমরা শিক্ষকরা জনগণকে নিয়ে এটি প্রতিহত করব।’

উল্লেখ্য, সর্বশেষ ২০১০ সালে এক হাজার ৬২৪টি শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্ত করা হয়। এরপর এমপিওভুক্তি সাময়িকভাবে বন্ধ ছিল। এমপিওভুক্তির দাবিতে বেসরকারি শিক্ষকদের আন্দোলনের পর গতবছর সরকারের পক্ষ থেকে জানানো হয়, একযোগে প্রায় এক হাজার শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্ত করা হবে। পর্যায়ক্রমে তালিকা অনুযায়ী যেসব শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্তির শর্ত পূরণ করতে পারবে সেসব প্রতিষ্ঠান এমপিওভুক্ত করা হবে।

ওডি/জেআই

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড