• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

খুলনায় দুই দিনব্যাপী ভারতীয় শিক্ষা মেলার উদ্বোধন

  খুলনা প্রতিনিধি

১৪ জুলাই ২০১৯, ১৩:৪৮
শিক্ষা মেলা
শিক্ষা মেলা থেকে তথ্য নিয়ে শিক্ষার্থীরা ভারতের কলেজ ও বিশ্ববিদ্যালয়ে ভর্তি হতে পারবেন ( ছবি : দৈনিক অধিকার)

বাংলাদেশের শিক্ষার্থীদের মানসম্পন্ন মেডিকেল, ইঞ্জিনিয়ারিং, বিজ্ঞান ও প্রযুক্তি এবং ভাষা ও সংস্কৃতিসহ বিভিন্ন বিষয়ে উচ্চশিক্ষার সুযোগ বৃদ্ধির লক্ষ্যে খুলনায় দুই দিনব্যাপী ভারতীয় শিক্ষা মেলা শুরু হয়েছে। ভারতীয় হাই কমিশন এবং সেপ ইভেন্ট অ্যান্ড মিডিয়া প্রাইভেটে লিমিটেডের যৌথ উদ্যোগে এই মেলার আয়োজন করা হয়েছে।

রবিবার (১৪ জুলাই) সকালে নগরীর একটি অভিজাত হোটেলে এই শিক্ষা মেলার উদ্বোধন করেন খুলনা সিটি করপোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক।

শিক্ষা মেলায় আয়োজক কমিটির প্রধান সঞ্জয় থাপার সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে খুলনাস্থ ভারতীয় দূতাবাসের সহকারী হাইকমিশনার রাজেশ কুমার রায়না, ভেলোর ইনস্টিটিউট অফ টেকনোলজির পরিচালক বিজয় কুমার, খুলনা সাংবাদিক ইউনিয়নের সভাপতি মাহবুব আলম সোহাগ বক্তব্য দেন।

অনুষ্ঠানে বক্তারা বলেন- ভারতীয় শিক্ষা মেলার মধ্য দিয়ে বাংলাদেশের বিশেষ করে খুলনা অঞ্চলের উচ্চ শিক্ষায় আগ্রহী ছেলে-মেয়েদের কম খরচে এবং পছন্দমতো বিষয়ে উচ্চশিক্ষা লাভের জন্য সুযোগ করে নিতে পারবেন। ভারতের বিশ্বমানের শিক্ষা ব্যবস্থায় বাংলাদেশের তরুণরা নিজেদের দক্ষ করে গড়ে তুলতে পারবেন বলে আশা প্রকাশ করেন বক্তারা।

এই মেলায় ভারতের আসাম ইউনিভার্সিটি, অ্যাডামাস বিশ্ববিদ্যালয়, আইটিএম ইউনিভার্সিটি, দিল্লি সারদা ইউনিভার্সিটি ও ভেলোর ইনস্টিটিউট অফ টেকনোলজিসহ বিভিন্ন প্রদেশের উচ্চমান সম্পন্ন ৩০টি কলেজ ও বিশ্ববিদ্যালয়ের স্টল রয়েছে। এখান থেকে তথ্য নিয়ে শিক্ষার্থীরা যোগাযোগ করে বা সরাসরি ইন্টারভিউয়ের মাধ্যমে ভারতের যে কোনো কলেজ ও বিশ্ববিদ্যালয়ে ভর্তি হতে পারবেন এবং স্কলারশিপ নেওয়ার সুযোগ পাবেন। সোমবার (১৫ জুলাই) দুই দিনব্যাপী এ মেলা শেষ হবে।

ওডি/এফইউ

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড