• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

সমন্বিত ভর্তি পরীক্ষার পক্ষে ইবির সুপারিশ

  ইবি প্রতিনিধি

২৫ জুন ২০১৯, ১৬:৩৮
ইসলামী বিশ্ববিদ্যালয়
ইসলামী বিশ্ববিদ্যালয় (ছবি : সংগৃহীত)

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) অ্যাকাডেমিক কাউন্সিলের সভায় সমন্বিত ভর্তি পরীক্ষার পক্ষে সর্বসম্মত সুপারিশ করা হয়েছে। রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয় সমূহের আচার্য মো. আবদুল হামিদের আহ্বানে সাড়া দিয়ে এবং রাষ্ট্র ও তার মানুষের নিকট দায়বদ্ধতা থেকে এই সুপারিশ করা হয়।

মঙ্গলবার (২৫ জুন) ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. হারুন-উর-রশিদ আসকারীর সভাপতিত্বে বিশ্ববিদ্যালয়ের ১১৬তম অ্যাকাডেমিক কাউন্সিলের সভায় ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে সমন্বিত ভর্তি পরীক্ষার পক্ষে এই সর্বসম্মত সুপারিশ করা হয়েছে।

উপাচার্য অধ্যাপক ড. মো. হারুন-উর-রশিদ আসকারী বলেন, ‘মহামান্য রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়সমূহের আচার্য, সমন্বিত ভর্তি পরীক্ষার আহ্বান জানিয়েছেন। মহামান্য রাষ্ট্রপতির আহ্বানে সাড়া দিয়ে আমরা এই সুপারিশ গ্রহণ করেছি।’

তিনি আরও বলেন, ‘প্রচলিত ভর্তি পরীক্ষার সময় দেশব্যাপী শিক্ষার্থী ও অভিভাবকদের ব্যাপক হয়রানি ও দুর্ভোগের সম্মুখীন হতে হয়। তাদের অর্থ ও সময়ের অপচয় ঘটে এবং বিভিন্ন বিড়ম্বনায় পড়তে হয়। এসব বিবেচনা করে আমরা ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে সমন্বিত ভর্তি পরীক্ষার পক্ষে সর্বসম্মত সুপারিশ করেছি।’

সভায় আরও উপস্থিত ছিলেন- উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. শাহিনুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. সেলিম তোহা, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস. এম. আব্দুল লতিফ, বিশ্ববিদ্যালয়ের ডিনরা, সভাপতিরা এবং অ্যাকাডেমিক কাউন্সিলের সদস্যবৃন্দ প্রমুখ।

ওডি/এসএসকে/এমএ

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড