• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

বান্দরবানে আবাসিক বিদ্যালয় নির্মাণ করা হবে : ড. দীপু মনি

  বান্দরবান প্রতিনিধি

২২ মে ২০১৯, ২২:২৮
ডা. দীপু মনি
ছবি : দৈনিক অধিকার

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে তার সরকার শিক্ষা ক্ষেত্রে ব্যাপক পদক্ষেপ হাতে নিয়েছে। শিক্ষা মন্ত্রণালয়ের কাজ গুলোও তার অন্তর্ভুক্ত। পার্বত্য অঞ্চলে যে চুক্তি হয়েছিল সেই চুক্তি দ্রুততার সঙ্গে বাস্তবায়ন করার লক্ষ্যে আমরা কাজ করে যাচ্ছি। কোনো মতেই পার্বত্য জেলাগুলো আর পিছিয়ে থাকবে না। উন্নত সমৃদ্ধ একটি জনপদে পরিণত হবে।

তিনি আরও বলেন, প্রাকৃতিক সৌন্দর্যের লীলাভূমি এ বান্দরবানে বিশ্বের বিভিন্ন জায়গা থেকে লোক ভ্রমণে আসবে। পার্বত্য অঞ্চলের শিক্ষা ব্যবস্থাকে এগিয়ে নিয়ে যেতে বান্দরবান জেলায় আবাসিক বিদ্যালয় নির্মাণ করা হবে। এখানে পলিটেকনিকেল ইনস্টিটিউট হচ্ছে এখানে বান্দরবান বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করা হয়েছে।

বুধবার (২২ মে) বেলা ১২টায় বান্দরবান অরুন সারকী টাউন হলে শিক্ষা মন্ত্রণালয় এবং বান্দরবান পার্বত্য জেলা পরিষদের উদ্যোগে শিক্ষার জন্য আলো কার্যক্রমের সোলার চালিত মাল্টিমিডিয়া ক্লাসরুমের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈ হ্লা মারমার সভাপ‌তি‌ত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষা মন্ত্রী ডা. দীপু মনি।

প্রধান অতিথির বক্তব্যে ড. দীপু মনি বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার যে প্রতিশ্রুতি দেশকে উন্নত সমৃদ্ধ সুখী শান্তিময় করার জন্য যেখানে যতটুকু প্রয়োজন কাজ করতে মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে আমরা অঙ্গিকারাবদ্ধ।

তিনি বলেন, আমাদের শিক্ষক নিয়োগের যে মামলার জটিলতা ছিল সমাধান করতে পেরেছি। অচিরেই পার্বত্য অঞ্চলকে প্রাধান্য দিয়ে শিক্ষক-শিক্ষিকা নিয়োগ দেওয়া হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন- পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি। এতে আরও উপস্থিত ছিলেন- শিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব সোহরাব হোসেন, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মেজবাহুল ইসলাম, প্রকল্প পরিচালক ও অতিরিক্ত সচিব মো. মোস্তাফিজুর রহমান, বান্দরবানের জেলা প্রশাসক দাউদুল ইসলাম, পুলিশ সুপার মোহাম্মদ জাকির হোসেন মজুমদার।

এছাড়া বান্দরবান জেলার সাত উপজেলার নব-নির্বাচিত উপজেলা চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী কর্মকর্তারাসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষিকারা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

ওডি/এএস

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড