• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

রাবি শিক্ষক-শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল

অধ্যাপক রেজাউল হত্যা মামলার রায় দ্রুত বাস্তবায়নের দাবি

  রাবি প্রতিনিধি

২৩ এপ্রিল ২০১৯, ২১:০৬
অধ্যাপক রেজাউল হত্যা মামলার রায় কার্যকরে বিক্ষোভ
রাবিতে শিক্ষক-শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল (ছবি : দৈনিক অধিকার)

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ইংরেজি বিভাগের অধ্যাপক এএফএম রেজাউল করিম সিদ্দিকী হত্যা মামলার রায় দ্রুত বাস্তবায়নের দাবি জানিয়েছে বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা।

মঙ্গলবার (২৩ এপ্রিল) এই দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বিশ্ববিদ্যালয় পরিবার।

সমাবেশে বিভাগের অধ্যাপক জহুরুল ইসলাম বলেন, নিন্ম আদালতের রায়ের প্রেক্ষিতে আমরা খুশি হয়েছিলাম। ভেবেছিলাম অধ্যাপক রেজাউল করিম সিদ্দিকী হত্যা মামলায় জড়িতদের সাজা হবে। কিন্তু বাংলাদেশে মামলার রায় কার্যকরের যে ধীর গতি তাতে অপরাধীদের সাজা দেখে যেতে পারবো কিনা তা নিয়ে সংশয়ে রয়েছি।'

এ সময় আরও বক্তব্য দেন- বিভাগের সভাপতি অধ্যাপক আব্দুল্লাহ আল মামুন, অধ্যাপক শাহীদুর রহমান, সহযোগী অধ্যাপক শাখাওয়াত হোসাইন প্রমুখ। সমাবেশ শেষে বিশ্ববিদ্যালয়ের ড. মুহম্মদ শহীদুল্লাহ অ্যাকাডেমিক ভবনের ৪০৪ নম্বর কক্ষে রেজাউল করিম সিদ্দিকীকে নিয়ে প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়।

উল্লেখ্য, ২০১৬ সালের ২৩ এপ্রিল নগরীর শালবাগান এলাকায় নিজের বাড়ি থেকে ৫০ গজ দূরে অধ্যাপক ড. এএফএম রেজাউল করিম সিদ্দিকীকে কুপিয়ে ও গলা কেটে হত্যা করা হয়। হত্যাকাণ্ড ঘটায় জঙ্গি গোষ্ঠীর সদস্যরা। হত্যার ঘটনায় তার ছেলে রিসায়াত ইমতিয়াজ সৌরভ নগরীর বোয়ালিয়া থানায় হত্যা মামলা দায়ের করেন। ২০১৭ সালের ৬ নভেম্বর আটজনকে আসামি করে আদালতে মামলার অভিযোগ পত্র দাখিল করেন তদন্ত কর্মকর্তা রাজশাহী মহানগর পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) পরিদর্শক রেজাউস সাদিক।

২০১৮ সালের ৮ মে রাজশাহীর দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক শিরিন কবিতা আক্তার হত্যার সাথে জড়িত থাকার প্রমাণ পাওয়ায় দুইজনকে মৃত্যুদণ্ডাদেশ ও তিনজনের যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দেন। মামলার এজাহারে সকলকে জেএমবি সদস্য উল্লেখ করা হয়।

ওডি/এমএ

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড