• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

হাবিপ্রবিতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপিত

  হাবিপ্রবি প্রতিনিধি

২১ ফেব্রুয়ারি ২০১৯, ২২:১০
মাতৃভাষা দিবস
আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন (ছবি- দৈনিক অধিকার)

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ২০১৯ পালিত হয়েছে। এ উপলক্ষে বৃহস্পতিবার (২১ ফেব্রুয়ারি) দিনব্যাপী কর্মসূচি পালিত হয়।

সকালে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে জাতীয় পতাকা অর্ধনমিতকরণ ও কালো পতাকা উত্তলনের মাধ্যমে দিবসের কর্মসূচি শুরু হয় । পরে কালো ব্যাজ ধারণপূবর্ক প্রভাত ফেরি অনুষ্ঠিত হয়।

উপাচার্য অধ্যাপক ড. মু. আবুল কাসেমের নেতৃত্বে কোষাধ্যক্ষ, রেজিস্ট্রারসহ শিক্ষক-কর্মকর্তা-কর্মচারী ও ছাত্র সংগঠন প্রভাত ফেরিতে অংশগ্রহণ করেন। এরপর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করা হয়। প্রথমে উপাচার্য এবং ক্রমান্বয়ে কোষাধ্যক্ষ শিক্ষকদের সংগঠন, শাখা ছাত্রলীগ, সাংবাদিক সমিতি, অফিসার সমিতি, কর্মচারী সমিতি, হল সুপার কাউন্সিল, বিভিন্ন বিভাগ এবং অন্যান্য সংগঠন পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করে।

মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে উপাচার্যের বাণী পাঠ ও বিতরণ করা হয়। শ্রদ্ধাঞ্জলি নিবেদন শেষে শহীদ মিনারে শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড