• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

বরিশাল বিশ্ববিদ্যালয়ে বাঁধনের বিদায়ী সংবর্ধনা ও নবীন বরণ

  ববি প্রতিনিধি

৩১ জানুয়ারি ২০১৯, ০০:৩০
বাঁধন
বাঁধনের বিদায়ী সংবর্ধনা ও নবীন বরণ (ছবি : সংগৃহীত)

বরিশাল বিশ্ববিদ্যালয়ে (ববি) বাঁধন ববি ইউনিটের আয়োজনে বার্ষিক সাধারণ সভা, নবীন বরণ এবং বিদায়ী সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (৩০ জানুয়ারি) সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের কীর্তনখোলা অডিটোরিয়ামে বাঁধন বরিশাল বিশ্ববিদ্যালয় ইউনিটের আয়োজনে এই অনুষ্ঠান পালন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ে উপাচার্য অধ্যাপক ড. এস এম ইমামুল হক। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাঁধন বরিশাল বিশ্ববিদ্যালয় ইউনিটের বিদায়ী কমিটির সভাপতি মুজাহিদুল ইসলাম তিমু।

বিদায়ী কমিটির সাধারণ সম্পাদক ওহিদুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- বরিশাল বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. মুহসিন উদ্দিন, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক আবু জাফর মিয়া এবং বাঁধনের উপদেষ্টা মণ্ডলীর সদস্যবৃন্দ।

পবিত্র কুরআন তিলাওয়াত ও গীতা পাঠের আনুষ্ঠানিকতা শেষে বিশ্ববিদ্যালয়ের নবীন শিক্ষার্থীদেরকে ফুল দিয়ে বরণ করে নেওয়া হয়। এ সময় বাঁধনের বার্ষিক রিপোর্ট সহ অন্যান্য কার্যক্রমের বিবরণ তুলে ধরা হয়।

এরপর নতুন কমিটির সদস্যদের নাম ঘোষণা করা হয়। নতুন কমিটির সভাপতি হয়েছেন লোকপ্রশাসন বিভাগের শিক্ষার্থী তৌফিক ওমর এবং সাধারণ সম্পাদক রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী আজহারুল ইসলাম রুম্মান। এরপর নতুন কমিটির কাছে আনুষ্ঠানিকভাবে দায়িত্ব হস্তান্তর করে বিদায়ী কমিটি।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. এস এম ইমামুল হক বলেন, 'তোমরা এক অর্থে অত্যন্ত সৌভাগ্যবান কারণ বাঁধনের সৃষ্টি আমার হাত ধরে। ১৯৯৭ সালে যখন শহীদুল্লাহ হলের (ঢাবি) প্রভোস্ট ছিলাম তখন দুটো কাজ ব্যাপক প্রচার পেয়েছে তার একটি হল বাঁধন।'

তিনি আরও বলেন, 'যদি এই বয়সে তোমরা এগিয়ে না আসো তাহলে আর কখনো এভাবে এগিয়ে আসা হবেনা। তোমরা যারা বাঁধনের সাথে জড়িত আছো তারা শুধু রক্তদান নিয়ে বললে হবেনা, তোমাদের মাদক, ধূমপান বিরোধী কথা বলতে হবে। কোন ধূমপায়ীকে সংগঠনের সদস্য বানাবে না।'

এ সময় তিনি বাঁধনের জন্য ছাত্র শিক্ষক মিলনায়তনে একটি কক্ষ এবং ফ্রিজের ব্যবস্থা করে দেওয়ার আশ্বাস দেন।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড