• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

হাজী দানেশে শিক্ষার্থীদের কান ধরে-হাঁটু গেড়ে মানববন্ধন

  হাবিপ্রবি প্রতিনিধি:

৩০ জানুয়ারি ২০১৯, ২১:৩৪
হাবিপ্রবি
মানববন্ধনে শিক্ষার্থীরা (ছবি : দৈনিক অধিকার)

দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) শিক্ষা কার্যক্রম চালুর দাবিতে অভিনব প্রতিবাদ করেছেন শিক্ষার্থীরা। বুধবার (৩০ জানুয়ারী) দুপুর আড়াইটার দিকে ঢাকা-দিনাজপুর সড়কে কান ধরে হাঁটু গেড়ে মানববন্ধন কর্মসূচি পালন করেছে কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের শিক্ষার্থীরা।

নভেম্বর থেকে ক্লাস-পরীক্ষা বন্ধ থাকায় শিক্ষার্থীদের ভবিষ্যৎ জীবন অনিশ্চয়তার মধ্যে পড়েছে বলে এমন প্রতিবাদ করছেন তারা। বেলা ২টা ৩০ মিনিটে বিশ্ববিদ্যালয়ের সামনে ঢাকা-দিনাজপুর সড়কে কান ধরে হাঁটু গেড়ে মানববন্ধন কর্মসূচি পালন করেন শিক্ষার্থীরা।

এ সময় শিক্ষার্থীরা, শিক্ষা নয় অপরাজনীতিতে চ্যাম্পিয়ন, আমরা বলি হতে আসিনি পাপের প্রায়শ্চিত করতে আসছি, রাজনীতির শিকল নিপাত যাক কলমের কালি মুক্তি পাক, শিক্ষা নিয়ে রাজনীতি নিপাত যাক শিক্ষার্থীরা মুক্তি পাক, আমি গর্বিত আমার বাবা হাবিপ্রবির শিক্ষক নয়, আর্দশহীন শিক্ষক আর ব্যর্থ প্রশাসন আমাদেরকে জিম্মি করে রেখেছে, শিক্ষক অভিভাবক নাকি জল্লাদ, পা ধরেও বিবেককে নাড়া দিতে পারিনি এ ধরণের বিভিন্ন প্ল্যাকাড গলায় ধুলিয়ে রাখে। আরেক শিক্ষার্থী `শুধু এটাই বাকী` লিখে বুকে ঝুলিয়ে মাথায় জম টুপি পরেন এবং ফাঁসির রশি হাতে ঝুলিয়ে রাখেন।

আন্দোলনরত শিক্ষার্থী শামীম বলেন, ‘আজকে আমরা এখানে দাঁড়িয়েছি নিরুপায় গত তিন মাস ধরে আমাদের ক্লাস পরীক্ষা হচ্ছে না। এজন্য ২৭ জানুয়ারী থেকে কয়েক দফায় মিটিং করেও এর সমাধান হচ্ছে না। শিক্ষকরা তাদের দাবিতে ছাড় দিতে রাজি না। আমরা স্যারদের কাছে বার বার যাওয়ার পরেও তারা আমাদের লাথি মেরে বের করে দিয়েছে। তারা আমাদের স্বপ্ন নিয়ে ছিনিমিনি খেলছে। এমনকি তাদের পা ধরেও তারা আমাদের ক্লাস পরীক্ষা নিতে রাজি হয়নি। আমরা আমাদের সমস্যার সমাধানের জন্য মাননীয় প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করছি। যাতে আমাদের সমস্যার সমাধান হয়।’

আন্দোলনরত মান্নান নামের আরেক শিক্ষার্থী বলেন, ‘আমাদের এই সমস্যার জন্য আমরা কয়েকবার প্রশাসন ও শিক্ষকদের কাছে গেছি তারা এর সমাধান দিতে পারছেন না। যেখানে আমাদের অন্যান্য বিশ্ববিদ্যালয়ের বন্ধুরা চাকরির পরীক্ষা দিচ্ছে কিন্তু আমরা এখনও অনার্স শেষ করতে পারছি না। আমরা চাই দ্রুত এই সমস্যার সমাধান হক। মানববন্ধনের সিএসসি অনুষদের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।’

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড