• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

খুলনা বিশ্ববিদ্যালয়ের ২৯তম ওরিয়েন্টশন

‘বিশ্ববিদ্যালয় শুধু জ্ঞান অর্জনের জায়গা নয়’

  খুলনা প্রতিনিধি

১৭ জানুয়ারি ২০১৯, ১৫:৩৯
খুবি
ওরিয়েন্টশন প্রোগ্রাম (ছবি : সংগৃহীত)

বিশ্ববিদ্যালয় শুধু জ্ঞান অর্জনের জায়গা নয়। এখান থেকে একজন শিক্ষার্থী জ্ঞান অর্জন ও গবেষণার মাধ্যমে অর্জিত জ্ঞান সততার সঙ্গে দেশের কল্যাণে ব্যয় করবে সেটাই হলো প্রকৃত শিক্ষা। তবে এই শিক্ষা ব্যবস্থা উন্নয়নের জন্য শিক্ষকসহ সকলকে আরও অনেক কাজ করতে হবে।

বৃহস্পতিবার (১৭ জানুয়ারি) দুপুরে খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) ২৯তম ওরিয়েন্টশনে প্রধান বক্তার বক্তৃতাকালে এসব কথা বলেন বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. আতিউর রহমান।

বিশেষ বক্তা ছিলেন বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ডা.প্রাণ গোপাল দত্ত। তিনি বলেন, প্রত্যেকটি শিক্ষার্থীকে নৈতিকতা ও মানবতাসম্পন্ন গুনাবলি নিয়েই গড়ে ওঠতে হবেতা হলেই সেই শিক্ষার্থী প্রকৃত মানুষ হয়ে উঠবে।

খুলনা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ফায়েক উজ জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন স্কুলর ডিন ও পরিচালকবৃন্দ বক্তৃতা করেন। এছাড়া চলতি শিক্ষাবছরে প্রায় ১২৫০জন নতুন ভর্তিকৃত শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড