• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

বেরোবি শিক্ষক সমিতি নির্বাচন ২০১৯

প্যানেল দেয়নি আ.পন্থী নীলদল

  বেরোবি প্রতিনিধি

১৩ জানুয়ারি ২০১৯, ২২:৪০
বেরোবি
বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (ছবি : সংগৃহীত)

আওয়ামীপন্থী শিক্ষকদের সংগঠন নীলদল থাকলেও বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) ২০১৯ সালের শিক্ষক সমিতির নির্বাচনে কোন প্যানেল দেয়নি আওয়ামীপন্থী নীলদল। সাবেক উপাচার্য ড. এ কে এম নূর-উন-নবীর আমলে গড়ে ওঠা শিক্ষকদের সংগঠন নীলদল প্রার্থীর অভাবে প্যানেল দিতে পারেনি। তাদের দাবি, কৌশলগত কারণে নির্বাচন করতে রাজী নন। তবে দলটির সাবেক সাধারণ সম্পাদক একাই দুইটি পদে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, নীলদলের সদস্যদের সক্রিয়তা না থাকায় তারা নির্বাচনে অংশ নিতে পারছেন না। সাবেক উপাচার্য ড. নূর-উন-নবীর আমলে তারা সক্রিয় থাকলেও বর্তমান উপাচার্য প্রফেসর ড. নাজমুল আহসান কলিমুল্লাহ এর আমলে তারা নিষ্ক্রিয়। কিন্তু নীলদলের সাবেক সাধারণ সম্পাদক সাব্বির আহমেদ চৌধুরী একাই সভাপতি এবং কোষাধ্যক্ষ পদে মনোনয়ন কিনেছেন।

এ বিষয়ে সাব্বির আহমেদ চৌধুরী বলেন, 'আমি বঙ্গবন্ধু পরিষদের সাথে মিলে একাই দুই পদের জন্য মনোনয়ন কিনেছি। আগামী ১৫ জানুয়ারি বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদকের সঙ্গে কথা বলে একটি পদের জন্য সিদ্ধান্ত নেব।

আপনাদের দল থেকে কেন মনোনয়নপত্র সংগ্রহ করলেন না কেন? এমন প্রশ্নে নীলদলের সভাপতি এবং বাংলা বিভাগের সহকারী অধ্যাপক ড. নিতাই কুমার ঘোষ অধিকারকে বলেন, কৌশলগত কারণেই নির্বাচনে অংশগ্রহণ করা হয়নি। কিন্তু আমাদের নীলদলের কেউ যদি কোন নির্বাচনি ফরম জমা দিয়ে থাকেন তবে তিনি সেটি ব্যক্তিগতভাবেই দিয়েছেন। নীলদলের পক্ষ থেকে কোন প্রার্থী ঘোষণা করা হয়নি।

অন্যদিকে, শিক্ষক সমিতির নির্বাচনে মনোনয়নপত্র জমাদানের শেষদিন ছিল রবিবার (১৩ জানুয়ারি)। মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী এবং বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবিত আওয়ামীপন্থী শিক্ষকদের বৃহৎ সংগঠন প্রগতিশীল শিক্ষক সমাজের পক্ষ থেকে সবগুলো পদের জন্যই মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। বিভিন্ন পদে একাধিক মনোনয়ন পত্র সংগ্রহ করায় আগামী ১৫ জানুয়ারি মূল প্যানেল ঘোষণা করবেন বলে জানা গেছে।

প্রগতিশীলের আহ্বায়ক অধ্যাপক ড. আবু কালাম মো. ফরিদ উল ইসলাম বলেন, আমরা যথা নিয়মেই মনোনয়নপত্র সংগ্রহ করেছি। কোনো কোনো পদে একাধিক ফরম তোলা হয়েছে। পরবর্তীতে আমরা দলের সিদ্ধান্ত অনুযায়ী মূল প্যানেল ঘোষণা করব।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড