• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

যশোর প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে অনির্দিষ্টকালের জন্য ক্লাস-পরীক্ষা স্থগিত

  যবিপ্রবি প্রতিনিধি

১৩ জানুয়ারি ২০১৯, ১৮:২৪
বৈঠক
উপাচার্যের সঙ্গে শিক্ষক সমিতির বৈঠক (ছবি : সংগৃহীত)

অ্যান্টি র‌্যাগিংয়ের পোস্টার ও নৌকা প্রতীক স্থাপন নিয়ে শিক্ষক ও শিক্ষার্থীদের মধ্যে সৃষ্ট বিবাদ এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. মো. ইকবাল কবীর জাহিদকে যশোরের সাবেক ছাত্রলীগ নেতার প্রাণ নাশের হুমকি ও লাঞ্ছনার ঘটনার প্রতিবাদে এবং এর বিচার না হওয়া পর্যন্ত অনির্দিষ্টকালের জন্য যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) সকল ক্লাস পরীক্ষা ও ওরিয়েন্টেশন স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছে শিক্ষক সমিতি।

এই ঘটনার প্রেক্ষিতে শনিবার (১২ জানুয়ারি) শিক্ষক সমিতি মানববন্ধনের ডাক দেয়। মানববন্ধনের এক পর্যায়ে শিক্ষকদের মাইক ফেলে দেয় শিক্ষার্থীরা। এ সময় শিক্ষকেরা প্রশাসনিক ভবনের সামনে এসে অবস্থান নিলে শিক্ষার্থীরা ও সেখানে অবস্থান নেন এবং স্লোগান দিতে থাকেন।

রবিবার (১৩ জানুয়ারি) শিক্ষক সমিতি, প্রক্টর বডি, হলের প্রভোস্টদ্বয়, ডিন এবং সকল চেয়ারম্যানের সঙ্গে মিটিং করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য। মিটিংয়ে ভিসি স্যার সবাইকে পরীক্ষা ও ক্লাস নিতে আহ্বান জানান।

মিটিং শেষে শিক্ষক সমিতির সাাধারণ সম্পাদক সম্পাদক ড. নাজমুল হাসান দৈনিক অধিকারকে জানান, 'শিক্ষকদের লাঞ্ছিত হওয়ার ঘটনায় জড়িতদের যথাযথ বিচার না হওয়া পর্যন্ত বিশ্ববিদ্যালয়ে কোনো ক্লাস, পরীক্ষা ও ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষের আগামীকালের ওরিয়েন্টেশন সহ সবকিছু স্থগিত থাকবে'।

অন্যদিকে শেখ হাসিনা হলের সাধারণ সম্পাদক হুমায়রা আজমিরা এরিনের নেতৃত্বে একদল শিক্ষার্থী উপাচার্যের সঙ্গে সাক্ষাৎ করার পর তিনি সকল সাধারণ শিক্ষার্থীর উদ্দেশ্যে বলেন, 'ভিসি স্যার আমাদের সকল দাবি মেনে নিয়েছেন এবং সাধারণ শিক্ষার্থীদের ক্লাসে ফিরে যাওয়ার আহবান জানান'।

আরও পড়ুন :

১. অচল যবিপ্রবি, মুখোমুখি শিক্ষক শিক্ষার্থী

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড