• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

অচল যবিপ্রবি, মুখোমুখি শিক্ষক শিক্ষার্থী 

  যবিপ্রবি প্রতিনিধি

১৩ জানুয়ারি ২০১৯, ০৮:০৩
যবিপ্রবি
মুখোমুখি শিক্ষক শিক্ষার্থী (ছবি : সম্পাদিত)

আওয়ামী লীগের প্রতীক নৌকার সামনে র‌্যাগিং বিরোধী পোস্টার লাগানোকে কেন্দ্র করে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (যবিপ্রবি) বুধবার (৯ জানুয়ারি) যে বিক্ষোভ মিছিলটি শুরু হয়েছিল সেটির জের ধরে শনিবার (১২ জানুয়ারি) অবস্থান নেয় ছাত্রলীগের নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। এ সময় তারা বিক্ষোভ করেন এবং কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা দেন।

এ দিকে, পূর্ব ঘোষণা অনুযায়ী বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ও অবস্থান কর্মসূচি পালন করে। শিক্ষককে হুমকি, অপমানের সুষ্ঠু তদন্ত ও বিচার না হওয়া পর্যন্ত পরীক্ষা এবং ক্লাস না নেওয়ার সিদ্ধান্ত নেন তারা।

অন্যদিকে, উন্নয়নের প্রতীক নৌকাকে অপমান, অযৌক্তিক কটূক্তিমূলক পোস্টার, অভিযুক্ত শিক্ষকের অপসারণ, ওরিয়েন্টেশন প্রোগামে বিতর্কিত সংগঠনের অংশগ্রহণ, রিটেকের জরিমানা লাইব্রেরির জরিমানাসহ বিভিন্ন দাবি পূরণ না হলে আজ থেকে আমরণ অনশন কর্মসূচি ঘোষণা করেন শেখ হাসিনা হল ছাত্রলীগের সাধারণ সম্পাদিকা হুমায়রা আজমিরা এরিন।

উভয় পক্ষের পাল্টাপাল্টি অবস্থানের ফলে যে চলমান অচলাবস্থা সে ব্যাপারে উপাচার্যের কাছে জানতে চাইলে তিনি দৈনিক অধিকারকে জানান, বিশ্ববিদ্যালয়ে ঠিকমতো ক্লাস পরীক্ষা হওয়ার ব্যাপারে তিনি শিক্ষকদের সঙ্গে কথা বলবেন এবং উল্লেখিত বিশৃঙ্খলার জন্য তদন্ত কমিটি গঠন করে অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড