• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

শ্রমিক আন্দোলনে সংহতি জানিয়ে জাবিতে বিক্ষোভ মিছিল

  জাবি প্রতিনিধি

১০ জানুয়ারি ২০১৯, ০১:১৭
মিছিল
জাবি শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল (ছবি : সংগৃহীত)

শ্রমিকদের চলমান আন্দোলনের সঙ্গে সংহতি ও সাভারে পুলিশের গুলিতে গার্মেন্টস শ্রমিক সুমন হত্যার প্রতিবাদে বিক্ষোভ মিছিল করছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) প্রগতিশীল ছাত্র জোট।

বুধবার (৮ জানুয়ারি) দুপুর ১২টায় মিছিলটি বিশ্ববিদ্যালয়ের সমাজ বিজ্ঞান অনুষদ থেকে শুরু হয়ে বিশ্ববিদ্যালয়ের প্রধান সড়কসমূহ প্রদক্ষিণ করে মুরাদ চত্বরে এসে সংক্ষিপ্ত সমাবেশের মধ্য দিয়ে শেষ হয়।

মিছিল শেষে সংক্ষিপ্ত সভায় জাবি ছাত্রফ্রন্টের সাধারণ সম্পাদক মোহাম্মদ দিদার বলেন, ''দেশ উন্নয়নের জোয়ারে নয় বরং শ্রমিকদের রক্তের জোয়ারে ভাসিয়ে নিয়ে যাচ্ছে বর্তমান সরকার। শ্রমিকদের ন্যায্য মজুরির দাবিতে পুলিশের গুলিই বলে দেয় এ উন্নয়ন গুটি কয়েক মালিকের উন্নয়ন। আমরা শ্রমিকদের ন্যায্য মজুরির দাবির সঙ্গে সংহতি জানাচ্ছি এবং শ্রমিক খুনিদের বিচার দাবি করছি।'

জাবি ছাত্র ইউনিয়নের সহসভাপতি অলিউর রহমান সান বলেন, 'আমলাদের বেতন বাড়ানো হচ্ছে অথচ যাদের শরীরের ঘাম দিয়ে দেশের ভিত গঠন হয় তাদেরে হত্যা করা হচ্ছে। আমরা শ্রমিকদের দাবির সাথে সংহতি প্রকাশ করছি। যে শ্রমিককে নির্বিচারে হত্যা করা হলো আমরা তার তীব্র নিন্দা ও প্রতিবাদ সেই সাথে অপরাধীদের শাস্তি আওতায় আনার জোর দাবি জানাচ্ছি।'

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড