• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

সুবর্ণচরে গণধর্ষণের প্রতিবাদে জাবিতে বিক্ষোভ মিছিল

  জাবি প্রতিনিধি

০৮ জানুয়ারি ২০১৯, ২০:২৮
মিছিল
শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল (ছবি : দৈনিক অধিকার)

নোয়াখালীর সুবর্ণচরে চার সন্তানের জননীকে গণধর্ষণের প্রতিবাদে ও জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করে বিক্ষোভ মিছিল করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) শিক্ষার্থীরা।

মঙ্গলবার (৮ জানুয়ারি) সকাল ১১টায় ‘নিপীড়নের বিরুদ্ধে জাহাঙ্গীরনগর’ এর ব্যানারে বিশ্ববিদ্যালয়ের সমাজ বিজ্ঞান অনুষদ থেকে বিক্ষোভ মিছিলটি শুরু হয়। মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে মুরাদ চত্বরে এসে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।

সমাবেশে জাবি সাংস্কৃতিক জোটের সভাপতি আশিকুর রহমান বলেন, ‘ভোটকে কেন্দ্র করে নোয়াখালীতে চার সন্তানের জননীকে গণধর্ষণ করে সরকারদলীয় সন্ত্রাসীরা। যা দেশের মানুষের গণতান্ত্রিক অধিকার ও জননিরাপত্তার ওপর আঘাত এবং একই সাথে রাষ্ট্রের গণতান্ত্রিক চরিত্রকে ধর্ষণের সামিল। সমগ্র রাষ্ট্রে অবিচার চলছে যেন দেখার কেউ নেই। আমরা এসবের তীব্র নিন্দা জানাই এবং অতি দ্রুত দোষীদের বিচারের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করছি।’

জাবি সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের সাধারণ সম্পাদক মাহাথির মোহাম্মদ বলেন, ‘আমরা দেশের একজন সচেতন নাগরিক হিসেবে এরূপ ঘটনায় নিশ্চুপ থাকতে পারি না। আমরা নিশ্চুপ হলে অপরাধী সুযোগ পেয়ে যাবে। দেশের সকল নাগরিককে এসব অন্যায়ের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানাই। একই সাথে অপরাধীকে বিচারের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাই।’

বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের প্রায় ৫০ জন শিক্ষার্থী বিক্ষোভ মিছিলে অংশগ্রহণ করেন।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড