• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

রাবিতে ১৭ বিদেশি শিক্ষার্থীর ভর্তির সুযোগ

  অধিকার ডেস্ক

০৬ জানুয়ারি ২০১৯, ২২:০১
রাবি
রাজশাহী বিশ্ববিদ্যালয় (ছবি : সংগৃহীত)

২০১৮-১৯ শিক্ষাবর্ষের অধীনে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) স্নাতক (সম্মান) প্রথম বর্ষে আবেদনের পরিপ্রেক্ষিতে ১৭ জন বিদেশি শিক্ষার্থীকে ভর্তির অনুমোদন দিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। রবিবার (৬ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের (ভারপ্রাপ্ত) রেজিস্ট্রার এম এ বারী এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, যে ১৭ জন শিক্ষার্থী ভর্তির সুযোগ পাচ্ছেন তাদের মধ্যে নেপালের ১৩ জন এবং সোমালিয়ার চারজন। নেপালের ১৩ জন শিক্ষার্থীর মধ্যে ক্রপসায়েন্স অ্যান্ড টেকনোলজি বিভাগে ৪ জন, ভেটেরিনারি অ্যান্ড এনিমেল সায়েন্স বিভাগে ৬ জন, ফার্মেসি বিভাগে ২ জন ও ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগে ১ জন ভর্তি হচ্ছেন।

অন্যদিকে, সোমালিয়ার শিক্ষার্থীদের মধ্যে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগে ১ জন, ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং (আইসিই) বিভাগে ১ জন, ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগে ১ জন ও ভূতত্ত্ব ও খনিবিদ্যা বিভাগে ১ জন ভর্তির সুযোগ পাচ্ছেন।

উল্লেখ্য, ২০১৭-১৮ শিক্ষাবর্ষে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ১৪ জন বিদেশী শিক্ষার্থী ভর্তি হয়েছিলেন।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড