• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিদ্যালয় নয়, এই যেন লাল সবুজের বাংলাদেশ!

  অধিকার ডেস্ক

১৯ ডিসেম্বর ২০১৮, ১২:০৯
স্কুল
লাল সবুজের স্কুল (ছবি : সংগৃহীত)

মহান বিজয়ের মাসে গোপালপুরে জাতীয় পতাকায় মোড়ানো লাল সবুজের স্কুল উপহার দিয়েছে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস। শিশুদের স্কুলগামী করা, ঝরে পড়া রোধ, জাতীয় পতাকা ও সংগীতের প্রতি শ্রদ্ধা এবং মুক্তিযুদ্ধের মূল্যবোধে হাতেখড়ি দেয়ার লক্ষ্যে এমনই মহতী উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

জানা যায়, উপজেলার ১৫৭টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভবনকে এভাবে সাজানো হয়েছে। স্কুল ভবনগুলো দেখলে মনে হবে এই যেন লাল সবুজের বাংলাদেশ। কিছু কিছু স্কুলের ভেতরের দেয়ালও একইভাবে মনোরম চিত্রে শোভায়িত করা হয়েছে। সেখানে মুক্তিযুদ্ধের চিত্রকে প্রাধান্য দেওয়া হয়েছে।

এ বিষয়ে উপজেলা শিক্ষা অফিসার রফিকুল ইসলাম রুমি গণমাধ্যমকে বলেন, 'এ উপজেলায় সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রায় ২৭ হাজার শিশু পড়ালেখা করে। এসব শিশুদের মুক্তিযুদ্ধের মূল্যবোধ শেখানোর পাশাপাশি প্রত্যেকটি বিদ্যালয়কে শিশুদের জন্য সেকেন্ড হোম করার চিন্তা থেকেই ‘এক্সিল্যান স্কুল’ নামে এ ব্যতিক্রমধর্মী প্রয়াস নেওয়া হয়। এতে সুফল মিলছে।’

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড