• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

জাবিতে নানা আয়োজনে মহান বিজয় দিবস উদযাপিত

  জাবি প্রতিনিধি

১৬ ডিসেম্বর ২০১৮, ১৭:২২
শ্রদ্ধাঞ্জলি
জাতীয় স্মৃতিসৌধে জাবি উপাচার্যের শ্রদ্ধাঞ্জলি (ছবি : সংগৃহীত)

নানা আয়োজন ও যথাযোগ্য মর্যাদায় ৪৭তম মহান বিজয় দিবস উদযাপন করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) পরিবার। রবিবার (১৬ ডিসেম্বর) সকালে সাভারের জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধাঞ্জলি নিবেদনের মাধ্যমে দিনব্যাপী এই আয়োজনের সূচনা করেন উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম।

এ সময় আরও উপস্থিত ছিলেন- প্রো-উপাচার্য অধ্যাপক ড. মো. আমির হোসেন, কোষাধ্যক্ষ অধ্যাপক শেখ মো. মনজুরুল হক, বিভিন্ন অনুষদের ডিন, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার, হল প্রাধ্যক্ষ, ছাত্র-শিক্ষক, অফিসার ও কর্মচারীগণ।

উপাচার্যের শ্রদ্ধা নিবেদনের পর শিক্ষক সমিতি, মহিলা ক্লাব ও বিভিন্ন হলের পক্ষ থেকে প্রাধ্যক্ষগণ জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন করেন।

অন্যদিকে সূর্যোদয়ের সাথে সাথে প্রো-উপাচার্য অধ্যাপক ড. মো. আমির হোসেন এবং কোষাধ্যক্ষ অধ্যাপক শেখ মো. মনজুরুল হক প্রশাসনিক ভবনে যথাক্রমে জাতীয় পতাকা এবং বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন করেন।

বিজয় দিবস উপলক্ষে কেন্দ্রীয় গ্রন্থাগারে মুক্তিযুদ্ধ ভিত্তিক গ্রন্থ, জার্নাল, পোস্টার ও আলোকচিত্র প্রদর্শন করা হয়েছে। ছাত্র-শিক্ষক কেন্দ্রের উদ্যোগে তিন দিনব্যাপী বিজয় মেলা গতকাল থেকে শুরু হয়েছে। এছাড়াও ছাত্রকল্যাণ ও পরামর্শ দান কেন্দ্রের আয়োজনে বিকেলে সেলিম আল দীন মুক্ত মঞ্চে বিজয়ের গান ও ছাত্র শিক্ষক কেন্দ্রের আয়োজনে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

বিজয় দিবসে প্রশাসনিক ভবন, হল সমূহ ও বিভিন্ন গেইটসহ ক্যাম্পাসের বিভিন্ন স্থানে আলোকসজ্জা করা হয়েছে এবং রাত্রে আবাসিক হলসমূহে উন্নতমানের খাবার পরিবেশন করা হবে।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড