• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

যৌন নিপীড়নের দায়ে শাবি শিক্ষককে চাকুরিচ্যুত

  শাবি প্রতিনিধি

১৬ ডিসেম্বর ২০১৮, ০৮:০৬
শাবি
সহকারী অধ্যাপক প্লাবন চন্দ্র সাহা (ছবি : সম্পাদিত)

ছাত্রীকে যৌন নিপীড়নের অভিযোগ প্রমাণিত হওয়ায় শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক প্লাবন চন্দ্র সাহাকে চাকরিচ্যুত করা হয়েছে বলে একাধিক সিন্ডিকেট সদস্য বিষয়টি নিশ্চিত করেন।

শনিবার (১৫ ডিসেম্বর) শাবি উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠিত বিশ্ববিদ্যালয়ের ২১১তম সিন্ডিকেট সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয় বলে একাধিক সিন্ডিকেট সদস্য জানান।

সিন্ডিকেট সুত্র জানায়, বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের এক ছাত্রীর অভিযোগের প্রেক্ষিতে গেল ১৫ অক্টোবর ২১০তম সিন্ডিকেট সভায় প্লাবন সাহাকে সহকারী প্রক্টর থেকে অব্যহতি দেওয়া হয়ে। বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের শিক্ষক ও এর আগে একই অভিযোগের কারণে সহকারী প্রক্টর থেকে তাকে অব্যাহতি দেওয়া হয় ও বিষয়টি বিস্তর তদন্তের নির্দেশ দেওয়া হয়। তদন্ত সাপেক্ষে বিষয়টি প্রমাণিত হওয়ায় শনিবার ২১১তম সিন্ডিকেটে তাকে বিশ্ববিদ্যালয় থেকে চাকরিচ্যুত করা হয়েছে। এ দিকে, তদন্তে অভিযোগকারী ঐ ছাত্রীও দোষী সাব্যস্ত হলে তাকে ২ বছরের জন্য জন্য বহিষ্কার করা হয়।

এছাড়া, পলিটিক্যাল স্টাডিজ বিভাগের সহযোগী অধ্যাপক মো. মাসুদ সরকারের বিরুদ্ধে স্বাক্ষর জালিয়াতি অভিযোগ ছিল। তদন্তে বিষয়টি প্রমাণিত হলে তিনি আগামী ৪ বছরের জন্য কোনো প্রমোশন নিতে পারবেন না বলে একই সিন্ডিকেটে সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এ দিকে, আতাউর রহমান নামে এক কর্মচারীকে মারধর ও শৃঙ্খলা ভঙ্গের দায়ে বিশ্ববিদ্যালয়ের গাড়ীর ড্রাইভার মো. জিলাল উদ্দিন ও পলিটিক্যাল স্টাডিজ বিভাগের পিয়ন (এমএলএসএস) নজরুল ইসলামকে একই সিন্ডিকেটে চাকুরিচ্যুত করা হয়েছে বলে জানা যায়।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড