• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

শহীদ বুদ্ধিজীবীদের স্মরণে কুবিতে 'সেতুবন্ধন'র ডকুমেন্টারি প্রদর্শন

  কুবি প্রতিনিধি

১৫ ডিসেম্বর ২০১৮, ২০:০২
ডকুমেন্টারি
সেতুবন্ধনের উদ্যোগে ডকুমেন্টারি প্রদর্শন (ছবি : দৈনিক অধিকার)

শহীদ বুদ্ধিজীবী দিবসে শহীদদের স্মরণে ডকুমেন্টারি প্রদর্শন করেছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) নতুন সংগঠন সেতুবন্ধন। শুক্রবার (১৪ ডিসেম্বর) রাতে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

জাতীয় সংগীত গাওয়ার মধ্য দিয়ে মশাল প্রজ্বলন এবং শহীদদের স্মরণে ১ মিনিট নীরবতা পালনের মধ্য দিয়ে অনুষ্ঠানের আনুষ্ঠানিকতা শুরু হয়। এর আগে বিশ্ববিদ্যালয়ের অন্যান্য সংগঠনগুলো নতুন এই সংগঠনকে শুভেচ্ছা ও অভিনন্দন জানায়।

ডকুমেন্টারি অনুষ্ঠানে ১৯৫২ এর ভাষা আন্দোলন থেকে শুরু করে ৬৬ এর ৬ দফা, ৬৯ এর গণঅভ্যুত্থান, ৭০ এর নির্বাচন, ৭ই মার্চের ঐতিহাসিক ভাষণ এবং ১৯৭১ এর ১৪ ডিসেম্বর বুদ্ধিজীবীদের নৃশংস হত্যাকাণ্ডের ইতিহাস সহ বিভিন্ন আলোচিত ঘটনা নিয়ে নির্মিত 'একাত্তরের রণতূর্য' শিরোনামে ৮ মিনিট ৫৩ সেকেন্ডের ডকুমেন্টারি প্রদর্শনের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি হয়।

সেতুবন্ধনের সদস্য সচিব ফারিদ মোস্তাকিমের সঞ্চালনায় শুভেচ্ছা বক্তব্য রাখেন- কলা ও মানবিক অনুষদের ডিন ড. জি. এম. মনিরুজ্জামান, সেতুবন্ধনের উপদেষ্টা ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক ফিরোজ আহমেদ, সেতুবন্ধনের আহ্বায়ক মো. সাইফুল ইসলাম পলাশ, শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রেজাউল ইসলাম মাজেদ, থিয়েটার, অনুপ্রাস, বিডিএসএফ, বন্ধু, আইটি সোসাইটি, রেডিও কুবিসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ।

বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীদের উপস্থিতিতে এ সময় সেতুবন্ধনের অন্যান্য সদস্যবৃন্দ এবং শাখা ছাত্রলীগের নেতৃবৃন্দ প্রমুখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, 'আলোকের ঝর্ণাধারায় এসো' মূল মন্ত্রে উজ্জীবিত 'সেতুবন্ধন' গত ৩ ডিসেম্বর আহবায়ক কমিটি ঘোষণার মধ্য দিয়ে নতুন সংগঠন হিসেবে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে আত্মপ্রকাশ করে।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড