• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

জাককানইবিতে আইডিয়া কনটেস্টের ফাইনাল অনুষ্ঠিত

  জাককানইবি প্রতিনিধি

১৩ ডিসেম্বর ২০১৮, ০১:৩৩
দল
আইডিয়া কন্টেস্টে বিজয়ী ও রানারস আপ দল (ছবি : সংগৃহীত)

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় (জাককানইবি) ক্যারিয়ার ক্লাব আয়োজিত 'ফান্ড এসএমই প্রেজেন্টস ইন্টার ইউনিভার্সিটি ইনোভেটিভ আইডিয়া কনটেস্ট- ২০১৮' এর ফাইনালে রাউন্ড অনুষ্ঠিত হয়েছে। কনটেস্টে চ্যাম্পিয়ন হয়েছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের আইবিএ দল টিম ডাম্বেলডোর।

বুধবার (১২ ডিসেম্বর) সকাল ৯টা ৩০ মিনিটে বিশ্ববিদ্যালয়ের পুরাতন খেলার মাঠে অস্থায়ী ক্যারিয়ার ক্লাব মঞ্চে অনুষ্ঠানের উদ্বোধন করেন উপাচার্য প্রফেসর ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান।

রাফিয়া ইসলাম ভাবনা ও রাহাত তালুকদারের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কৃষিবিদ ড. হুমায়ুন কবীর, মাসুদ চৌধুরী, মো. খালিদ হাসান, মো. নাসির উদ্দিনসহ প্রমুখ। সংগঠনের পক্ষে বক্তব্য রাখেন ক্লাবের সাধারণ সম্পাদক সালমান আল মামুন।

ফাইনালে ৯টি বিশ্ববিদ্যালয় থেকে আসা মোট ১০টি টিমের প্রতিযোগীরা অংশগ্রহণ করেন। প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের আইবিএ দল টিম ডাম্বেলডোর। এছাড়া রানারস আপ হয়েছে ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের টিম থ্রিডিপ্লেয়ার।

অনুষ্ঠানের উদ্বোধন (ছবি : সংগৃহীত)

প্রতিযোগিতায় দেশের ৫৮ টি সরকারি- বেসরকারি বিশ্ববিদ্যালয় থেকে ৫০০ এর অধিক আইডিয়া জমা পড়ে। প্রাথমিক বাছাই শেষে সেরা ৫০ টি আইডিয়াকে দ্বিতীয় রাউন্ডে প্রতিযোগিতা করার সুযোগ প্রদান করা হয় এবং সেরা ১০ টি দল গ্র্যান্ড-ফিনালেতে আইডিয়া উপস্থাপনের সুযোগ পায়।

ফাইনালে অংশগ্রহণকারী সেরা ১০ দশটি দল যথাক্রমে- ওলফ প্যাক- ঢাকা বিশ্ববিদ্যালয়, স্ট্রেটিজিক মাইন্ড- নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়, ত্রিনোভেট- জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, অভিযাত্রিক- রাজশাহী বিশ্ববিদ্যালয়, স্কিলা- বুয়েট, লাইফ সাপোর্ট- জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়, টিম থ্রিডি প্লেয়ার- ব্র্যাক বিশ্ববিদ্যালয়, ব্লেজ ওয়ারিয়র- বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস, টিম ডাম্বেলডোর- আইবিএ, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ও বিজ সাস্ট- শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়।

চূড়ান্ত পর্বে বিজয়ী দলকে পুরস্কার হিসেবে ১৫ হাজার টাকা ও রানারস আপ দলকে ৫ হাজার টাকা ছাড়াও ক্রেস্ট, সার্টিফিকেট, ৪ হাজার ৭০০ টাকা মূল্যমানের প্রফেশনাল অনলাইন কোর্স প্রদান করা হয়েছে। ফাইনালের বাকি ৮ টি দলকে ক্রেস্ট, সার্টিফিকেট ও ফ্রি প্রফেশনাল অনলাইন কোর্স এর সুযোগ প্রদান করা হয়।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড