• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

ডিউক অব এডিনবার্গ স্বর্ণপদক পেলেন জাবির ৭ শিক্ষার্থী

  জাবি প্রতিনিধি

১৩ ডিসেম্বর ২০১৮, ০০:৪৭
স্বর্ণপদক
ডিউক অব এডিনবার্গ স্বর্ণপদকপ্রাপ্তরা (ছবি : সংগৃহীত)

'ডিউক অব এডিনবার্গ স্বর্ণপদক' পেয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ৭ শিক্ষার্থী। বুধবার (১২ ডিসেম্বর) বৃটিশ হাই-কমিশনে আয়োজিত এক জমকালো অনুষ্ঠানে শিক্ষার্থীদের এ অ্যাওয়ার্ড প্রদান করা হয়।

স্বর্ণপদক প্রদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- বাংলাদেশে নিযুক্ত বৃটিশ ডেপুটি হাইকমিশনার কেনবার হোসাইন বর, ডিউক অব এডিনবার্গ অ্যাওয়ার্ড ফাউন্ডেশন বাংলাদেশের চেয়ারম্যান (বোর্ড অব ট্রাস্টিজ) সাইফুল ইসলামসহ প্রমুখ।

স্বর্ণপদক প্রাপ্ত শিক্ষার্থীরা হলেন- ৪২তম আবর্তনের গণিত বিভাগের মো. মাহমুদুল ইসলাম, বায়োটেকনোলজি অ্যান্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের জাহিদুল হাসান সৌরভ, প্রাণিবিদ্যা বিভাগের মো. জহিরুল ইসলাম চৌধুরী, পরিবেশ বিজ্ঞান বিভাগের রুবায়া নাসরিন সেজুতি, ৪৩তম আবর্তনের অর্থনীতি বিভাগের নাজমুল হাসান, মার্কেটিং বিভাগের সানজিদা কবির ফেয়ার এবং একই বিভাগের সানসান শিলা।

অ্যাওয়ার্ড প্রাপ্ত শিক্ষার্থী জহিরুল ইসলাম চৌধুরী বলেন, ‘জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী হিসেবে এই স্বর্ণপদক অর্জন করে আমরা গর্বিত এবং এই অর্জন আমাদের ভবিষ্যতে অনেক চ্যালেঞ্জিং কাজ করতে উৎসাহিত করবে’।

মো. মাহমুদুল ইসলাম বলেন, 'ডিউক অব এডিনবার্গ' গোল্ড অ্যাওয়ার্ডের মত আন্তর্জাতিক একটি অ্যাওয়ার্ড পেয়ে আমরা সবাই অনেক আনন্দিত। আমাদের দীর্ঘ কয়েক বছরের স্বেচ্ছাসেবার স্বীকৃতি হিসেবে আজ এই অ্যাওয়ার্ড পেলাম। এর মাধ্যমে ভবিষ্যতে আরও ভাল কাজ করার উৎসাহ পেলাম। এই আন্তর্জাতিক স্বীকৃতি ভবিষ্যতে আমাদেরকে মানব কল্যাণে কাজ করতে এবং আমাদের দক্ষতা বৃদ্ধিতে সাহায্য করবে।'

প্রসঙ্গত, দেশে এবং বিদেশে আর্থ-সামাজিক কর্মকাণ্ড ও ব্যক্তিগত দক্ষতা অর্জনের উপর ভিত্তি করে ডিউক অব এডিনবার্গ অ্যাওয়ার্ড প্রদান করা হয়ে থাকে। ২০১২ সালে বাংলাদেশে প্রথমবারের মত এই অ্যাওয়ার্ড প্রদান করা হয়। এ বছর ৬ষ্ঠ বারের মত বৃটিশ হাইকমিশনের মাধ্যমে শিক্ষার্থীদের এই অ্যাওয়ার্ড প্রদান করা হয়।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড