• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

আইডিয়া উপস্থাপনে ইতালি যাচ্ছেন সিকৃবি’র রুয়েল

  সিকৃবি প্রতিনিধি

১০ ডিসেম্বর ২০১৮, ২২:৪১
রুয়েল
শিক্ষার্থী মো. রুয়েল মিয়া (ছবি : সম্পাদিত)

বৈজ্ঞানিক আইডিয়া উপস্থাপন করতে ইতালি যাচ্ছেন সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের (সিকৃবি) মাস্টার্সের শিক্ষার্থী মো. রুয়েল মিয়া। তিনি ভূমধ্যসাগর এবং ব্ল্যাক সাগর ব্যবস্থাপনার ওপর নিজের উদ্ভাবনী ধারণা উপস্থাপন করবেন বলে জানা গেছে।

ডিসেম্বরের ১০ থেকে ১৪ তারিখে অনুষ্ঠিত হতে যাওয়া 'ফিস ফোরাম-২০১৮’ এ তিনি তার প্রদর্শনীটি উপস্থাপন করবেন। আয়োজক সংস্থার পক্ষ থেকে তার এই সফরের সমস্ত ব্যয় বহন করা হবে বলেও জানা গেছে।

রুয়েল মিয়াই সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রথম কোনো শিক্ষার্থী, যে আন্তর্জাতিক কোনো সম্মেলনে যোগদান করতে বিদেশ যাচ্ছেন।

উল্লেখ্য, গত মে মাসে রুয়েল মিয়া বৈজ্ঞানিক পোস্টার উপস্থাপনার জন্য জেনারেল ফিশারিজ কমিশন ফর দ্য মেডিটেরানিয়ান GFCM (General Fisheries Commission for the Mediterranean) এর ওয়েবসাইটে উদ্ভাবনী ধারণার ওপর সারসংক্ষেপ জমা দেন। তারা জমা দেওয়া এই ধারণা কর্তৃপক্ষ গ্রহণ করার পর তাকে ইমেইলের মাধ্যমে নিশ্চিত করে।

এরই সূত্র ধরে, তার উপস্থাপনাটি পেশ করার জন্য ১০ থেকে ১৪ ডিসেম্বর জাতিসংঘের খাদ্য ও কৃষি বিষয়ক সংস্থা ফাও (FAO) এর প্রধান কার্যালয় ইতালির রোমে তাকে আমন্ত্রণ জানানো হয়।

রুয়েল মিয়া বর্তমানে মাৎস্যবিজ্ঞান অনুষদের উপকূলীয় ও সামুদ্রিক মাৎস্যবিজ্ঞান বিভাগে ড. মোহাম্মদ মাহমুদুল ইসলামের তত্ত্বাবধানে মাস্টার্স প্রথম সেমিস্টারে অধ্যয়নরত আছেন।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড