• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

গণ বিশ্ববিদ্যালয়ে 'সাংবাদিকতার বুনিয়াদী প্রশিক্ষণ' শীর্ষক কর্মশালা

  গণবি প্রতিনিধি

০৯ ডিসেম্বর ২০১৮, ১৬:০৮
বক্তব্য
কর্মশালায় বক্তব্য রাখছেন শিক্ষক সরোজ মেহেদী (ছবি : দৈনিক অধিকার)

সাভারের গণ বিশ্ববিদ্যালয়ে (গণবি) 'সাংবাদিকতার বুনিয়াদী প্রশিক্ষণ' শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। গণ বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (গবিসাস) আয়োজনে শনিবার (৯ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

গবিসাসের সভাপতি মো. রিফাত মেহেদীর সভাপতিত্বে কর্মশালায় প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ডা. লায়লা পারভিন বানু। এছাড়াও প্রধান আলোচক ছিলেন- সময় টেলিভিশনের পরিচালক ও সংবাদ বিভাগের প্রধান তুষার আবদুল্লাহ এবং বিশেষ অতিথি ছিলেন মাছরাঙ্গা টেলিভিশনের মফস্বল সম্পাদক সজীব সাদিক।

প্রধান আলোচক তুষার আব্দুল্লাহ বলেন, সাংবাদিকতায় আসতে হলে সৎ, মেধাবী, সংযমী এবং আধুনিক প্রযুক্তিগত জ্ঞানে পারদর্শী হতে হবে। এ সময় তিনি দেশ, সাম্প্রতিক বিভিন্ন ঘটনাবলী, আন্তর্জাতিক বিষয়ে জ্ঞান অর্জনের আহ্বান জানান এবং সাংবাদিকতার প্রতিটি ক্ষেত্রে সর্বোচ্চ নিরপেক্ষতা বজায় রাখার পরামর্শ দেন।

সংবাদ, সাংবাদিক ও সাংবাদিকতা এই তিন বিষয়ে তরুণ সাংবাদিকদের মৌলিক দিকনির্দেশনা দেন গণ বিশ্ববিদ্যালয়ের ভাষা যোগাযোগ ও সংস্কৃতি বিভাগের শিক্ষক সরোজ মেহেদী।

প্রধান অতিথি ডা. লায়লা পারভিন ক্যাম্পাস ভিত্তিক সাংবাদিকদের ক্যাম্পাসের প্রচলিত নিউজগুলোর পাশাপাশি বিভিন্ন গবেষণামূলক নিউজ করার প্রতি আগ্রহী হওয়ার আহ্বান জানান।

গবিসাস সভাপতি মো. রিফাত মেহেদী কর্মশালায় আগত শিক্ষার্থীদের বলেন, সাংবাদিকতা একদিনে শেখার বিষয় নয়। সংবাদ মাধ্যমে ক্যারিয়ার গড়তে চাইলে নিয়মিত অনুশীলন করতে হবে।

গবিসাসের সাধারণ সম্পাদক মুন্নি আক্তারের সঞ্চালনায় উক্ত কর্মশালায় আরও উপস্থিত ছিলেন- কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডীন মনসুর মুসা, ভৌত ও গাণিতিক বিজ্ঞান অনুষদের ডীন ড. হাসিন অনুপমা আজহারী, আইন বিভাগের বিভাগীয় প্রধান মো. রফিকুল ইসলাম। এছাড়াও উপস্থিত ছিলেন গবিসাসের সকল সদস্যবৃন্দ এবং সাংবাদিকতায় আগ্রহী নবীন শিক্ষার্থীরা।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড